• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মৃত পাত্র চেয়ে বিজ্ঞাপন!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৫, ২০২৪, ০৮:২৯ এএম
মৃত পাত্র চেয়ে বিজ্ঞাপন!
বিয়ে : প্রতীকী ছবি

মেয়ের মৃত্যু হয়েছিল ৩০ বছর আগে।  সেই মৃত💮 মেয়ের বিয়ে দিতে সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েছে পরিবার। তবে জামাইকেও হতে হবে মৃত। 

এমন ঘটনা ঘটেছে ভারতের 💦কর্ণাটকের দক্ষিণ কন্নড় জেলার পুত্তুড়েতে।

সপ্তাহখানেক আগে সংবাদপত্রে ব্যতিক্রমী বিজ্ঞাপনটি প্রকাশিত হয়। যে🙈খানে বর্ণ, গোত্রের উল্লেখ করে মৃত মেয়ের জন্য পাত্রের আত্মার খোঁজ করা হয়েছে।๊ বিজ্ঞাপনে বলা হয়, পাত্রেরও ৩০ বছর আগে মৃত্যু হতে হবে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, আত্মার বিয়ে দেওয়া ওই অঞ্চল🧔ের বাসিন্দাদের একটি ধর্মীয় রীতি। এই প্রথাকে স্থানীয়রা বলে থাকেন ‘কুলে মাদিমে’ অথবা ‘প্রেত মাদুভে’৷ 

পাত্রীর পরিবার জানায়,  এই বিজ্ঞাপন দেখে🌜 কমপক্ষে ৫০ জন তাদের সঙ্গে যোগাযোগ করেছেন। আগ্রহীদের মধ্যে থেকে কোনো পাত্রকে পছন্দ হলেই রীতি পালনের জন্য দিনক্ষণ চূড়ান্ত করা হবে।

পাত্রীর পরিব𝓰ারের এক সদস্য বলেন, “আমরা ভেবেছিলাম হয়তো বিষয়টি নিয়ে অনেকে ঠাট্টা করবেন। যদিও তেমনটা ঘটেনি। এমনকি অনেকেই এই বিশেষ রীতিটি সম্পর্ক জানতে চেয়ে ফোন করেღছেন।”

‘কুলে মাদিমে’ অথবা ‘প্রেত মাদুভে’ রীতির উদ্দেশ্😼য হল অবিবাহিত অবস্থায় মৃত পরিবারের সদস্যদের অপূর্ণ ইচ্ছেপূরণ। পছন্দের ♓পাত্র জুটলে জীবিতদের মতো সব নিয়ম মেনেই নাকি বিয়ে দেওয়া হয়। স্থানীয়রা মনে করেন, মৃতের বিয়ে দিলে জীবিতদের বিয়ের বাঁধাও দূর হয়। 

Link copied!