• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেনাবাহিনীর গাড়িতে বিস্ফোরণে ৫ পাকিস্তানি সেনা নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২২, ২০২৪, ১১:১৯ এএম
সেনাবাহিনীর গাড়িতে বিস্ফোরণে ৫ পাকিস্তানি সেনা নিহত
ছবি : সংগৃহীত

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চাল সীমান্তে সেনাবাহিনীর একটি গাড়িতে সন্ত্রাসী হামলায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পাঁচ সেনা নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। দেশটির সেনাবাহিনীর বিবৃতির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে জিও নিউজ।
বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার (২১ জুন) খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কুররাম জেলার একটি সড়ক ধরে যাওয়ার সময় সেনাবাহিনীর একটি গাড়িতে সন্ত্রাসীরা হামলা চালায়। দীর্ঘদিন ধরেই এই অঞ্চলে পাকিস্তানি তালেবান ও ইসলামিক স্টেটের সন্ত্রাসীরা সক্রিয়া রয়েছে।
হামলার পর গাড়িতে একটি বিস্ফোরক ডিভাইস থেকে বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছে সেনাবাহিনী। ওই বিস্ফোরণে যারা নিহত হয়েছেন, তারা সবাই দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন।
তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। পাকিস্তানি তালেবান ওই এলাকায় প্রায়ই পাকিন্তানের সেনাবাহিনীকে লক্ষ্য করে হামলা চালায়।
পাকিস্তান ইনস্টিটিউট ফর কনফ্লিক্ট অ্যান্ড সিকিউরিটি স্টাডিজ বলেছে, ২০২১ সালে আফগানিস্তানের শাসনক্ষমতায় তালেবান বসার পর থেকে প্রতিবেশী দেশ পাকিস্তানে তালেবানপন্থীদের হামলা বেড়ে গেছে। গত বছর ২৯টি আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে পাকিস্তানে। এসব হামলায় নিহত হয়েছেন ৩২৯ জন।
এ মাসের শুরুতে খাইবার পাখতুনখাওয়া প্রদেশের লাকি মারওয়াত জেলায়ও একই ধরনের হামলা🃏 হয়েছিল। ওই হামলায় সাতজন সেনা নিহত হন।

Link copied!