• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাফায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২১


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৬, ২০২৪, ১০:০২ এএম
রাফায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২১

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফায় ইসরায়েলের বিমান হামলায় শিশুসহ অন্তত ২১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। সোমবার (৬ মে) সংবাদমাধ্যম আল-জাজিরা 🗹এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এর আগে দক্ষিণ গাজার এই শহরের মধ্য ও পূর্বাঞ্চলে বেশ কয়েককটি বাড়িতে বিমান হামল🦹া চালায় ইসরায়েল। এতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এর মধ্যে রাফাহ শহরের একটি বাড়িতে হামলায় অন্তত নয়জন নিহত হয়েছেন।

এদিকে গাজা উপত্যকায় হামলার পর থেকে ইসরায়েলের তীব্র সমালোচনা করে আসছে আল-জাজিরা। এতে আল-জাজিরার সম্প্রচার বন্ধ করে দিয়েছে নেতানিয়াহুর সরকার। রোববার (৫ মে) জেরুজালেমের অ্যাম্বাসেডর হোটেলে কাতারি সম্প্রচার মাধ্🎀যমের অফিসে অভিযান চালিয়েছে পুলিশ।

ইসরায়েলি সরকারের✤ সিদ্ধান্তকে ‘অপরাধমূলক কাজ’ হিসাবে নিন্দা করে আল-জাজিরা জানায়, মুক্ত গণমাধ্যমের ওপর 🎶দমন আন্তর্জাতিক ও মানবিক আইনের লঙ্ঘন।

এক বিবৃতিতে গণমাধ্যমটি আরও জানায়, ইসরায়েলের সরাসরি লক্ষ্যবস্তু করা এবং সাংবাদিকদের হ𒉰ত্যা, গ্রেপ্তার, ভয় দেখানো এবং হুমকি দিয়ে আল-জাজিরাকে থামানো যাবে না।

গত বছরের ৭ অক্টোবর 🀅ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় হামাস। হামলায় প্রায় এক হাজার ২০০ ইসরায়েলি নি🐭হত এবং জিম্মি করা হয় ২৫২ জনকে। এরপর থেকে গাজায় তাণ্ডব চালিয়ে এখন পর্যন্ত প্রায় ৩৪ হাজার ৬০০ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল।

Link copied!