• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৫০ ফিলিস্তিনিকে বাস থেকে নামিয়ে দিল ইসরায়েলিরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ০২:৫৩ পিএম
৫০ ফিলিস্তিনিকে বাস থেকে নামিয়ে দিল ইসরায়েলিরা

তেল আবিবে ৫০ ফিলিস্তিনিকে জোরপূর্বক বাস থেকে নামিয়ে দেওয়ার 𒊎পর দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছে ইসরায়েলের সরকারি পরিবহন প্রতিষ্ঠান তনুফা।

গত সপ্তাহে তেল আবিবের একটি ইহুদি অধ্যুষিত শহরে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (৪ আগস্ট) তিনজন ইহুদি যাত্রী বাসে উঠে ফিলিস্তিনি আরবদের সঙ্গে ভ্রমণ করতে অস্বী🎐কৃতি জানানোর পর তাদেꩲর নামিয়ে দেয় ড্রাইভার। খবর বিবিসির

পশ্চিম তীরে 💎এক লাখের বেশি ফিলিস্তিনির ইসরায়েল ও পশ্চিম তীরের বসতিতে যাওয়া-আসার অনুমতি রয়েছে। অনেকেই সেখানে মালী ও নির্মাণশ🌞্রমিকের কাজ করে থাকেন। ইসরায়েলি ও ফিলিস্তিনিরা পশ্চিম তীরে যাওয়া-আসার জন্য বাস ব্যবহার করে। তবে ইসরায়েলি আইনে পরিবহন খাতে জাতিগত বিদ্বেষ বা বর্ণবাদের কোনো সুযোগ নেই।

গত বৃহস্পতিবার ২৮৮ নম্বর বাসটি তে🥀ল আবিবের কেন্দ্রীয় বাস স্টেশন থেকে এরিয়েলের পশ্চিম তীরে যাচ্ছিল। প্রত্যক্ষদর্শীরা বলেন, প্রায় ৫০ জন ফিলিস্তিনি শ্রমিক বাসে ছিলেন। বাসটি বেনেই ব্র্যাক এলাকায় থামার পর তিনজন ইহুদি যাত্রী ওঠেন। তারা অবিলম্বে চালককে ফিলিস্তিনিদের নামানোর জন্য ꦑঅনুরোধ করেন।

যাত্রীদের একজন নিজেকে পরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তা দাবি করে জানান, মন্ত্রণালয় ফিলিস্তিনি যাত্রীদের বাসে উঠতে না দেওয়ার নির্দেশ দিয়েছে। ড্রাইভার চাকরিতে নতুন হওয়ায় তিনি তাদের মিথ্যা দাবি ধরতে পারেননি। এছাড়া প্রতারকদের সঙ্গে তর্ক করেলে তারা তাকে চাকরি হারা🐈নোর ভয় দেখায়। পরে ড্রাইভার যাত্রীদের বাস থেকে নেমে যেতে বলেন।

তনুফার প্রধান নির্বাহী মিখাইল কোপিলভস্কি এক বিবৃতিতে বলেন, দুর্ভাগ্যজনক এই ঘটনার জন্য কোম্পানি যাত্রীদের কাছে ক্ষমাপ্রার্থী। আমাদের কোম্প🌌ানির অনেক ফিলিস্তিনি আরব চালক ও কর্মী রয়েছে। তনুফা তার সমস্ত যাত্রীকে সমান পরিষেবা প্রদান করতে প্রতিজ্ঞাবদ্ধ।

Link copied!