• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সুদানে সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে নিহত ১৫


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১, ০২:৩৭ পিএম
সুদানে সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে নিহত ১৫

সুদানে সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত ১৫ জন๊ নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। স্থানীয় চিকিৎসকদের বরাতে এই খবর জ🐽ানিয়েছে রয়টার্স।

প্রায় এক মাস ধরে সামরিক শাসনের বিরুদ্ধে বিক্ষোভ করছে সুদানের সাধারণ মানুষ। এর মধ্যে সবচেয়🍸ে রক্তক্ষয়ী সংঘর্ষ হয় স্থানীয় সময় বুধবার।

এদিন সুদানে🦩র হাজার হাজার মানুষ সেনাবাহিনীর বিরুদ্ধে অবস্থান জানাতে রাজপথে নেম🤡ে আসে। বিক্ষোভকারীরা, রাজধানী খার্তুম ছাড়াও বাহরি ও ওমদুরমান শহরে মিছিল বের করে।

বিক্ষোভকারীরা ২৫ অক্টোবরের অভ্যুত্থানে জড়িতদের বিচার ও বেসামরিক কর্তৃপক্ষের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানায়। এ সময় নিরাপত্তা বাহিনী তিন শহরেই বিক্ষোভ ঠে𒐪কাতে গুলি ও কাঁদানে গ্যাস𝓰 ব্যবহার করে।

এছাড়া শহরে মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন করে রাখা হয়েছে বলেও জানায় প্রত্যক্ষদর্শীরা। রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে সং🌞ঘর্ষে কয়েকজন আহত হয়েছেন।

সামরিক বাহিনীর বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন এলাকায় তাজা গুলি ব্যবহারের অভিযোগ করেছেন আন্দোলনকারীরা। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা♏ গুরুতর। সংঘর্ষের কারণে সড়কে ব্যাপক যানজট সৃষ্টি হয়।

Link copied!