• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিনজো আবের নিরাপত্তায় গাফিলতি, স্বীকার করলেন পুলিশ প্রধান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৯, ২০২২, ০৫:৩৪ পিএম
শিনজো আবের নিরাপত্তায় গাফিলতি, স্বীকার করলেন পুলিশ প্রধান

বন্দুক হামলায় নিহত জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের নিরাপত্তায় গাফিলতির কথা স্বীকওার করেছেন নারা অঞ্চলের পুলিশ প্রধান। শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, আবের নিরাপত্তায় ‘অনস্বীকার্য ত্রুটি’ ছিল।

এএফপি জানায়, হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তেরও প্রতিশ্রুতি দিয়েছেন তোমোয়াকি ওনিজুকা। শনিবার সন্ধ্যায় সাংবাদিকদের তিনি বলেন, “আমি বিশ্বাস করি এটা অনস্বীকার্য যে প্রাক্তন প্রধানমন্ত্রী আবের প্র𒆙হরা ও নিরাপত্তা ব্যবস্থায় ঘাটতি ছিল।”

এসময় নিজের দোষ স্বীকার করলেও নিরাপত্তা পরিকল্পনার সুনির্দিষ্ট 🍃ত্রুটির বিষয়ে কোনো বিবরণ দেননি ওনিজুকা। সংবাদ সম্মেলনে তিনি আরও বলেছেন, “এই অঞ্চলের নিরাপত্তার জন্য দায়িত্বপ্রাপ্ত আঞ্চলিক পুলিশ প্রধান হিসেবে আমি প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি। জরুরি বিষয় হল কী ঘটেছে তা স্পষ্ট করার জন্য আমাদের একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত ꦑকরা দরকার।”

শুক্রবার জাপানের সবচেয়ে দীর্ঘমেয়াদে ক্ষমতায় থাকা রাজনীতিবিদ আবে পশ্চি🐠মাঞ্চলীয় নারা অঞ্চলে প্রচার চালাচ্ছিলেন। এসময় একজন বন্দুকধারী খুব কাছ থেকে তাকে গুলি করেন। হাসপাতালে নেওয়ার পোত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

অপরাধ দমন ও কঠোর অ💖স্ত্র আইনের জন্য জাপান সর্বদাই প্রসিদ্ধ। এর পরেও আবের মত বিশিষ্ট রাজনীতিবিদকে রক্ষায় পর্যাপ্ত প্রস্তুতি 🦂না থাকায় দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে।

 

Link copied!