• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিদ্রোহীদের হাতে আটক বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২, ০৫:৪২ পিএম
বিদ্রোহীদের হাতে আটক বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোরꦕ প্রেসিডেন্ট রোচ কাবোরেকে আটক করেছে বিদ্রোহী সৈন্যরা। বিবিসি জানায়, প্রেসিডেন্ট ভবনের কাছে ও রাজধানী ওয়াগাদুগুর ব্যারাকে গোলাগুলির খবর পাওয়া গেছে।

বিদ্রোহীরা জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য সামরিক বাহিনীর প্রধানদের বরখাস্তের দাবি জানিয়েছে।📖 এছাড়াও প্রেসিডেন্টের কাছে মুক্তিপণও চেয়েছে⛎ তারা।

এর আগে রোববার প্রেসিডেন্টের আটকের খবর ছড়িয়ে পড়লেও♛ সরকার তা নাকচ করে ও সামরিক অভ্যুত্থানের সম্ভাবনাও উড়িয়ে দেয়। এরপর সোমবার সেই খবরের সত্যতা নিশ্চিত করে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

বিভিন্ন ভিডিও প্রতিবেদনে দেখা যায়, রাজধানীতে প্রেসিডেন্টের ব্যবহৃত গাড়ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚিবহর বুলেটে ঝাঁঝরা হয়ে রাস্তায় পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। বিদ্রোহী সৈন্যরা প্রেসিডেন্ট কাবোরেকে সামরিক ক্যাম্পে আটকে রেখেছে বলে জানা গেছে।

বার্তা সংস্থা রয়টার্স ছাড়াও দেশটির নিরাপত্তা বাহিনীর কর্মকর্তা ও পশ্চিম আফ্রিকার একজন কূটনীতিক এই খবর নিশ্চিত করেছে। এছাড়াও রাজধানী ওয়াগাদুগুর সাংগুলে লামিজানা সেনা নিবাসে স্থানীয় সময় রোববার ভোরে ব্যাপক গোলাগুল🅠ি হয়।

ওয়াগাদুগু বিমানবন্দরের কাছে বিমানঘাঁটিতেও 🍬গোলাগুলি হয়েছে। পাশাপাশি রাজধানীর অদূরে কায়া এলাকায় 🔴সেনা ঘাঁটিতেও গুলি চালানোর কথা জানান প্রত্যক্ষদর্শীরা।

সেনা নিবাসে গোলাগুলির খবর নিশ্চিত করেছে বুরকিন🅷া ফাসোর সরকার। তবে সেনা অভ্যুত্থা🐬নের খবর মিথ্যা বলে দাবি করছে তারা।

Link copied!