• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বন্দুক হামলার কবলে লিবিয়ার প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২, ০১:৫১ পিএম
বন্দুক হামলার কবলে লিবিয়ার প্রধানমন্ত্রী

লিবিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী আবদুলহামিদ ডিবেইবাহ-এর গাড়িবহরে হামলার খবর পাওয়া গেছে। আল-জাজিরা ও রয়টার্স জানায়, রাজধানী ত্রিপোলি বন্দুকধারীরা তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। তবে প্রধানমন্ত্রী ও তাঁর গাড়িচালক অক্ষত🌳 আছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে অফিস থেকে বাড়ি ফেরার পথে এই হা🐟মলার কবলে পড়েন ডিবেইবাহ। একটি গুলি প্রধানমন্ত্রীর গাড়ির উইন্ডস্ক্রিন ভেদ করেও ভেতরে ঢুকে যায়।

তবে তিনি ও তার চালক সম্পূর্ণরূপে অক্ষত ও জীবিত আছেন বলে নিশ্চিত করেছꦕে তাঁর কার্যালয়। প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ সূত্র একে ‘হত্যা চেষ্টা’ বলে অভিহিত করেছে।

মার্চে জাতিসংঘ সমর্থিত জাতীয় সরকারের অন্তর্বর্তীকালীন প্রধান হিসেবে ডিবেইবাহকে নিয়োগ দেওয়া হয়। মূলত দেশটির রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল করা ও ডিসেম্বরে নির্বাচন আয়োজন কꦗরার দায়িত্ব ছিল তাঁর।

তবে তিনি নিজেই এই নির্বাচনে প্রার্থী হয়ে যাওয়ায় জটিলতা শুরু হয়। ডিবেইবাহকে পদ থেকে সরানোর জন্য বৃহস্পতিবার পার্লামেন্টে ভোট হওয়ার কথা রয়েছে💙।

যদিও তিনি এই ভোটাভুটি মানবেন না বলে ঘোষণা দিয়েছেন। এর মধ্যে ডিবেইবাহের প্রাণনাশের চেষ্টায় পরিস্থিতি আরও সংকটময় হয়ে𒊎 উঠতে পারে বলে❀ আশঙ্কা করা হচ্ছে।

আল জাজিরার জানায়, হালকা অস্ত্র💮 দিয়ে গাড়িবহরে গুলি ছোড়া হয়েছে। বিশেষজ্ঞদের ধারণা এটি কালাশনিকভ রাইফেল থেকে ছোঁড়া হয়েছিল। লিবিয়ার প্রধান প্রসিꦫকিউটর এ হামলার তদন্ত করছেন।

Link copied!