• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কঠোর অস্ত্র নিয়ন্ত্রণের দেশে সাবেক প্রধানমন্ত্রীর হত্যা কীভাবে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৮, ২০২২, ০৭:৪১ পিএম
কঠোর অস্ত্র নিয়ন্ত্রণের দেশে সাবেক প্রধানমন্ত্রীর হত্যা কীভাবে?

জাপানে বন্দুক হামলা একটি বিরল ঘটনা। আর রাজনৈতিক সহিংসত꧟ার ঘটনাতো আরও বিরল। ঠিক এমন দেশেই ঘটে গেল গোটা বিশ্বকে নাড়িয়ে দেওয়া এক হত্যাযজ্ঞ। নির্বাচনি প্রচারে বক্তৃতা দেওয়ার সময় গুলি করে হত্যা করা হয়েছে দেশের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে।

শুক্রবার সকালে জাপানের রাজধান🐬ী টোকিও থেকে ৪৮০ কিলোমিটার দূরে এক স্থানে নির্বাচনি প্রচারে যোগ দেন আবে। তিনি নারার পুননির্বাচনে পার্লামেন্টের উচ্চ কক্ষের বর্তমান সদস্য কেই সাতোর পক্ষে বক্তব্য দিচ্ছিলেন। ঠিক এমন সময় শোনা যায় পরপর দুইটি গুলি শব্দ। কেঁপে উঠে পুরো এলাকা। তৎক্ষণাৎ দেখা গেল, একটি গুলি লেগেছে আবের ডান ঘাড়ে। সঙ্গে সঙ্গে আবে পড়ে গেলে তাকে কাছেই হাসপাতালে নেওয়া হয়।

ঘটনাস্থলেই হামলাকারীকে আটক করে নিরাপত্তা বাহিনী। 

🐻এরপরই ঘটনাস্থলে থাকা নিরাপত্তাকর্মীরা হামলাকারীকে ধরে ফেলেন। পরে তাকে নিয়ে যাওয়া হয় পুলিশি হেফাজতে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি, যেটি সেখানে মাটিতে পড়ে ছিল। বন্দুকটি ঘরে বানানো বলে ধারণা করা হচ্ছে।

জাপানের সংবাদমাধ্যম এনএইচকে জানিয়েছে, বক্তৃতার প্রায় মাঝামাঝি সময়ে আবেকে পেছন থেকে গুলি করা হয়, তꦫিনি পড়ে যান আর রক্তপাত হতে থাকে।🌱 সেখানে থেকে দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসা দেওয়া হয় পাশের নারা মেডিকেল বিশ্ববিদ্যালয়ে।

নারা মেডিকেল বিশ্বব൲িদ্যালয় হাসপাতালের চিকিৎসকরা জানান, আবের ঘাড়ের ডান দিকে গুলি লেগেছিল। গুলির আঘাত হৃদপিণ্ড পর্যন্ত গভীর ছিল। তবে শরীরে আর কোনো বুলেট পাওয়া যায়নি। গুলি লাগার পর অতিরিক্ত রক্তক্ষরণেই দেশটির প্রভাবশালী এ রাজনীতিকের মৃত্যু হয়।

Link copied!