• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইকুয়েডরে দাঙ্গায় নিহত বেড়ে শতাধিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২১, ০৩:৫১ পিএম
ইকুয়েডরে দাঙ্গায় নিহত বেড়ে শতাধিক

ইকুয়েডরের গুয়ায়েকিল শহরে♊র কারাগারে মঙ্গলবারের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৬। কারা কর্তৃপক্ষ জানায়, দে꧃শটির ইতিহাসের সবচেয়ে ভয়াবহ দাঙ্গার ঘটনা এটি।

বিবিসি জানায়, মঙ্গলবারের সংঘর্ষের সময় পাঁচজন কারাবন্দীকে শিরশ্ছেদ করা হয়। গুলি করে হত্যা করা হয় বাকিদের। পুলিশ কমান্ডার ফাউস্তো বুয়েনাও জানান, বন্দীরা দাঙ্গার সময় গ্রেনেডও ছুড়েছে। 

🍎ইকুয়েডরের সবচেয়ে বিপজ্জনক কারাগারগুলোর মধ্যে গুয়ায়াস প্রদেশের এই পেনিটেনসিয়ারিয়া দেল লিটোরাল কারাগারটি অন্যতম। ধারণা করা হচ্ছে, এখানকার বন্দীদের সঙ্গে মেক্সিকোর মা🍌দক পাচারকারীদের যোগাযোগ আছে। তাদের উসকানিতেই বন্দীরা আধিপত্য বিস্তারের চেষ্টায় দাঙ্গা বাধিয়েছে।

মঙ্গলবার এক বিবৃতিতে সহিংসতার খবর জানায় ইকুয়েডর সরকার। হতাহতের তথ্য নিশ্চিত করেছে ন্যাশনাল ব্যুরো অব প্রিজনস। চলতি বছরের মধ্যে এটি ইকুয়েডরের কারাগারে তৃতীয় দাঙ্গার ঘটনা। রয়টার্স জানায়, সাম্𓆉প্রতিক মাসগুলোতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র ক🦹রেই কারাবন্দীদের কয়েকটি গ্রুপের মধ্যে সংঘর্ষ চলছে।

কর্তৃপক্ষ জানায়, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। এছাড়া কারাগারের ভেতর পুলিশ ও বাইরে পাহারার জন্য সেনা মো♏তায়েন করা হয়েছে। এ মুহূর্তে সার্বিক পরিস্থিতি স্থিতিশীল আছে বলে টুইট করে জানিয়েছেন ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলেরমো ল্যাসো।

এর আগে গুয়ায়েকুইলের কারাগার থেকে বন্দুক, গুলি, গ্রেনেড,ܫ বিস্ফোরকসহ বিপুল অস্ত্র উদ্ধার করে পুলিশ। দুই সপ্তাহ আগে গুয়ায়েকুইলের আরেকটি কারাগারে ড্রোন হামলা হয়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

Link copied!