• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মেয়েকে তাড়াতাড়ি বাড়ি ফিরতে না বলে ছেলেকে শিক্ষা দিন: মিমি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৫:৪৭ পিএম
মেয়েকে তাড়াতাড়ি বাড়ি ফিরতে না বলে ছেলেকে শিক্ষা দিন: মিমি
মিমি চক্রবর্তী: ছবি: সংগৃহীত

মেয়েকে তাড়াতাড়ি বাড়ি ফিরতে না বলে ছেলেকে শি༺ক্ষাদিন বলে মন্তব্য করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ও সাবেক সংꩵসদ সদস্য মিমি চক্রবর্তী।

আরজি করকান্ড নিয়ে সামাজিক মাধ্যমে একটি ছবি পোস্ট করে ক্যাপশনে তিনি লেখেন,  ‍‍`মেয়েটি ধর্ষিত হয়েছে না লিখে, লিখুন ছেলেটি ধর্ষণ করেছে। মেয়েকে রক্ষা করতে হবে নꦦা। ছেলেকে শিক্ষা দিন। সুরক্ষিত থাকতে মেয়েকে তাড়াতাড়ি বাড়ি ফিরতে বলবেন না। আপনার ছেলেকে তাড়াতাড়ি বাড়ি ফিরতে বলুন। তাহলেই সব সুরক্ষিত থাকবে।‍‍`

আসলে মিমির এই পোস্টের নেপথ্যে রয়েছে অন্য একটি কারণ। সদ্য সরকারের তরফ থেꦬকে নারী সুরক্ষায় নতুন কিছু নিয়মাবলীর কথা বলা হয়েছে। সেখানে বলা হয়েছে, মেয়েদের যতটা সম্ভব নাইট ডিউটি থেকে বিরত রাখা হবে। উল্লেখ না করে, মিমি সরকারের এই নীতির বিরুদ্ধেই সরব হয়েছেন। কেন মেয়েরা রাতে ꦅবাইরে থাকবেন না? সেই প্রশ্নই তুলেছেন। পাশাপাশি ছেলেদের সহবত শিক্ষা প্রয়োজন বলেও দাবি তুলেছেন।

&⭕nbsp;মিমিকে সমর্থন জানিয়েছেন রাইমা সেন থেকে শুরু করে সুদীপ্তা চক্রবর্তীও।

রোবাবার, ১৮ আগস্টের মিছিলে হাজির টলিউডের অনেকেই সরকারের নীতির বিরোধিতা করেছেন। পরমব্রতಌ বলেন, ‍‍`রাজ্য সরকার নারী সুরক্🍌ষায় নতুন কিছু নিয়ম প্রণয়ন করার চেষ্টা করেছেন। সেই পদক্ষেপকে স্বাগত। কিন্তু সেখানে আমার একটি প্রশ্ন রয়ে গিয়েছে।

 মেয়েদের নাইট ডিউটি না দেওয়ার একট🧜ি প্রশ্ন রয়ে গিয়েছে। আমরা যদি এই জায়গাতেই চলে যাই, তাহলে ১৪ তারিখ রাতে আমাদের রাত দখলের ডাক দিয়ে কী লাভ হল?‍‍`

Link copied!