• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইবি তরুণ কলাম লেখক ফোরামের ‘লেখা প্রদর্শনী’


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৬:১৮ পিএম
ইবি তরুণ কলাম লেখক ফোরামের ‘লেখা প্রদর্শনী’

ভাষার মাস উপলক্ষে দুইদিনব্যাপী লেখা প্রদর্শনী শুরু হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইবি শাখা এ প্রদর্শনী আয়োজন করেছে। রো🐼ববার (৪ফেব্রুয়ারি) বেলা ১২টায় অনুষ্ঠানটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম।

এতে তরুণ লেখকদের পত্র-পত্রিকায় প্রকাশিত শতাধিক লেখা প্রদর্শন করা হয়। ক্যাম্পাসের বিভিন্ন সমস্যꦺা ও প্রত্যাশা বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের কাছে পৌঁছে দিতে ‘মনের জানালা’ ও উন্মুক্ত কুইজ প্🔥রতিযোগিতার আয়োজন করা হয়। সংগঠনটির দ্বিমাসিক প্রকাশনা ডাকঘরের জন্য উন্মুক্ত লেখা আহ্বানসহ নানা বুদ্ধিবৃত্তিক ও সৃষ্টিশীল কর্মসূচিও ছিলো প্রদর্শনীতে।

উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাবেক প্রক্টর অধ্যাপ﷽ক ড. জাহাঙ্গীর হোসেন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের স💖হকারী অধ্যাপক ও সংগঠনটির উপদেষ্টা শরিফুল ইসলাম জুয়েল এবং কমিউনিকেশন এন্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের প্রভাষক তন্ময় সাহা জয়।

সংগঠনটির সভাপতি আবু তালহা আক🔯াশ বলেন, “বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো লেখা প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইবি শাখা। আমরা সবসময় বুদ্ধিবৃত্তিক চর্চার মাধ্যমে সুন্দর সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করি। শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক চর্চার সুযোগ ও জাতিকে বইমুখী করার জন্য চেষ্🔴টা করে আসছি। আমরা আশা করছি এই ধরণের আয়োজনের মাধ্যমে সারা বাংলাদেশের তরুণ সমাজ বুদ্ধিবৃত্তিক চর্চায় আগ্রহী হয়ে উঠবে।”

Link copied!