• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এইচএসসির স্থগিত পরীক্ষা কবে ‍শুরু, জানাল শিক্ষা বোর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ০২:৫৯ পিএম
এইচএসসির স্থগিত পরীক্ষা কবে ‍শুরু, জানাল শিক্ষা বোর্ড

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংস কর্মকাণ্ডের কারণে শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্থগিত হয়েছে এইচএসসির ৮টি পরীক্ষা। নির্ধারিত সময়ে শুরু হচ্ছে না একাদশ শ্রেণির ক্লাসও। এম😼ন অবস্থায় শিক্ষಞার্থী-অভিভাবকদের কপালে দুশ্চিন্তার ভাঁজ। 

এদি🌸কে শিক্ষা বোর্ড বলছে, ১১ আগস্টের পর নতুন সূচিতে শুর🌸ু হবে স্থগিত পরীক্ষা। দ্রুত ভর্তি প্রক্রিয়া শেষে ৬ আগস্ট থেকে শুরু হবে একাদশ শ্রেণির ক্লাস।

বাংলাদেশ আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার বলছেন, ১১ আগস্টের পর ক্রমান্বয়ꦡে অনুষ্ঠিত হ𝓀বে স্থগিত হওয়া পরীক্ষাগুলো। স্থগিত হওয়া পরীক্ষাগুলো নিতে যত দিন সময় লাগবে পরীক্ষার ফলাফল প্রকাশে তত দিন দেরি হবে।

জুলাইয়ের মাঝামাঝি থেকেই শুরু হওয়া কোটা সংস্কার আন্দোলন আর সংঘটিত অস্থিরতায় থমকে যা💟য় পুরো দেশ। সংঘাত-সহিংসতা পুরো দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। গত ১৮ ♎জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত চলমান এইচএসসি ও সমমানের আটটি বিষয়ের পরীক্ষা স্থগিত করার হয়েছে।

অন্যদিকে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকারের সই করা জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৪-২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের কলেজে ভর্তি কার্যক্রম অনিবার্য কারণে বন্ধ আছে। দেশের সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে ভর্তি কার্যক্রমের সময়সীমা আগামী 🌳২৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত পুনর্নির্ধারণ করা হলো। একই সঙ্গে চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস আগামী ৬ আগস্ট শুরু হবে।

Link copied!