• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তথ্য অধিকার নিয়ে শাবিপ্রবিতে প্রশিক্ষণ কর্মশালা


শাবি প্রতিনিধি
প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৪:০১ পিএম
তথ্য অধিকার নিয়ে শাবিপ্রবিতে প্রশিক্ষণ কর্মশালা
তথ্য অধিকার নিয়ে শাবিপ্রবিতে প্রশিক্ষণ কর্মশালা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) অন্তর্ভুক্ত রাইট টু ইনফরমেশনের আয়োজনেꦛ এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বৃহস্🌃পতিবার (৯ মে) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সম্মেলন কক্🌃ষে এ আয়োজন করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। তিনি বলেন, তথ্য পাওয়া সকলের জন্য সহজ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি কাজ নিয়ম অনুযায়ী করতে হবে, তখন কোন ধরনের সমস্যা তৈরি হবে না। শিক্ষার্থীরা যথাযথভাবে তথ্য পাচ্ছে কিনা তা আমাদের নিশ্চিত করতে হবে। তাতꩵে সকলকে নিজ নিজ কাজে সৎ, স্বচ্ছ এবং সময়নিষ্ঠ হতে হবে।

উপাচার্য বলেন, “আজকের ফাইল কালকের জন্য ফেলে রাখা যাবে না। এতে এপিএ এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কর্মকান্ডের ফলাফল আমরা পাবো♒। গতবার এপিএতে আমরা যে অবস্থানে গিয়েছিলাম আপনাদের সকলের আন্তরিকতা ও কাজের জন্য। তাই এবারও আমাদের এ ধারা অব্যাহত রাখতে হবে। এক্ষেত্রে কোন জায়গায় আমরাꦆ ঘাটতি রাখতে চাই না।”

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমানের সভাপতিত্বে এবং এপিএ ফোকাল পয়েন্ট আ ফ ম মিফতাউল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বি𒉰শ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. করিব হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন। কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল মান্নান।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বꦐিভিন্ন দপ্তরের প্রধান, ফোকাল পয়েন্ট, কর্মকর্তাগণ এবং শাবিꦺ প্রেসক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Link copied!