• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গ্যাস উত্তোলনে ১০০ কূপ খননের উদ্যোগ নেওয়া হয়েছে : জ্বালানি উপদেষ্টা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ১২:৪৭ পিএম
গ্যাস উত্তোলনে ১০০ কূপ খননের উদ্যোগ নেওয়া হয়েছে : জ্বালানি উপদেষ্টা

অন্তর্বর্তীকালীন সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, দেশে গ্যাস উত্তোলনে ১০০টি কূপ খনন করার উদ্যোগ নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্𓆉টেম্বর) দেশে গ্যাসের মজুদ পরিস্থিতি এবং🦩 ভোলায় গ্যাসের সন্ধান বিষয়ক অপপ্রচার নিয়ে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

মুহাম্মদ ফাওজুল কবির খান বলেন, এখন থেকে উন্মুক্ত প্রতিযোগিতা ছাড়া কোনো প্রকল্প গ্রহণ করা হবে না এবং টেন্ডার দেওয়া হবে না। এসব ক্ষেত্রে বিশেষজ্ঞ কমিটির পরামর্শ নেওয়া হবে। কোনো অনিয়ম  করতে দেওয🦩়া হবে না। 

আমদানি করা বিদ্যুৎ বিল পরিশোধের বিষয়ে উপদেষ্টা বꦿলেন, আমদানি করা বিদ্যুৎ বিলসহ বিভিন্ন বিল পরিশোধের জন্য এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের কাছে এক বিলিয়ন ডলার সহায়তা চাওয়া হচ্ছে। বিশ্ব ব্যাংকের কাছেও এক বিলিয়ন 🍌ডলার সহায়তা চাওয়া হবে। 

রেন্টাল পাওয়ার প্ল্যান্ট নিয়ে তিনি বলেন, চুক্তি বলবৎ থাকায় রেন্টাল পাওয়ার প্ল্যান্ট নিয়ে আপাতত কোনো সিদ্ধান্ত নয়। চাইলেই চুক্তি বাতিল করা যায় না। এ বিষয়ে বিশেষজ্ঞ কমিটি কাজ করছে। তাদের সুপারিশ অনুযায়ী ব্যবস🥀্থা নেওয়া হবে।

এ সময় ভোলায় ৫ টিসিএফ গ্যাস পাওয়ার তথ্য সঠিক নয় বলে জানান উপদেষ্টা। সেখানে ২ টিসিএফ গ্যাস মজুদ রয়েছে বল꧒ে জানান তিনি।

Link copied!