• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


র‌্যাগিংয়ের নামে নির্যাতন, ইবি হল থেকে পাঁচজন বহিষ্কার


ইবি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০৫:০৩ পিএম
র‌্যাগিংয়ের নামে নির্যাতন, ইবি হল থেকে পাঁচজন বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ⛄্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে এক নবীন ছাত্রী নির্যাতনের ঘটনায় জড়িত পাঁচ অভিযুক্তকে হল থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) হল প্রভোস্ট কর্🐎তৃক গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক ড. আহসানুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে হল কমিটির সদস্য ও প্রভোস্টসহ দুপুরে জরুরি আলোচনায় বসে ঘটনা যাচাইপূর্বক এ সি🔥দ্ধান্ত গ্রহণ করেন।

জানা যায়, হল থেকে আবাসিকতা বাতিলকৃত পাঁচ অভিযুক্ত༺রা হলেন শাখা ছাত্রলীগ সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, তাবাসসুম ইসলাম, ইশরাত জাহান মীম, হালিমা আক্তার উর্মি ও মুয়াবিয়া জাহান। তাদের সকলের হল থেকে আবাসিকতা বাতিল করা হয়েছে। অভিযুক্তদের আগামী পহেলা মার্চ দুপুর ১২টার পূর্বেই হল ত্যাগের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে হল কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক আহসানুল হক বলেন, “ঘ🎀টনার সত্যতা পাওয়💝া গেছে। হল কর্তৃপক্ষ ও কমিটির সদস্যদের মিলে বসে সিদ্ধান্তে তাদের আবাসিকতা বাতিল করা হয়েছে৷ আমরা তদন্তের রিপোর্ট বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর প্রেরণ করেছি।”

প্রসঙ্গত, দেশরত্ন শেখ হাসিনা হলে গত ১১ ও ১২ই ফেব্রুয়ারি দুই দফায় ফিন্যান্স এন্ড ব্যাংকিং বি♛ভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্রী ফুলপরীকে রাতভর র্যাগিং, শারীরিকভাবে নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণ করার অভিযোগ উঠে। এতে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, ছাত্রলীগ কর্মী তাবাসসুম ইসলাম, মোয়াবিয়া জাহান, ইসরাত জাহান মিমি ও হালিমা খাতুন উর্মীসহ কয়েকজন জড়িত ছিলেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী।

ভুক্তভো𓆉গীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ১৫ই ফেব্রুয়ারি একটি তদন্ত কমিটি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ১৫ই ফেব্রুয়ারি পৃথকভাবে দেশরত্ন শেখ হাসিনা হল ও শাখা ছাত্রলীগ তদন্ত কমিটি গঠন করে। এছাড়া হাইকোর্টের নির্দেশেও একটি তদন্♔ত কমিটি গঠন করে কুষ্টিয়া জেলা প্রশাসন।

Link copied!