• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের তিনটি অগ্রিম বেতন বৃদ্ধির দাবি


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০৬:১৮ পিএম
পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের তিনটি অগ্রিম বেতন বৃদ্ধির দাবি

পিএইচ.ডি ജডিগ্রি অর্জনের জন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের তিনটি অগ্রিম বেতন বৃদ্ধির সুবিধা বাস্তবায়নের দাবি🍒 জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)।

বৃ𝓰হস্পতিবার (১৩ জুলাই) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপꩲক ড. আবুল কালাম ও মো. লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

দাবি বাস্তবায়নে শিক্ষক সমিতির পক্ষ থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলামকে একটি চিঠি পাঠানো হয়েছে। চিঠি✅টি ইউজিসির চেয়ারম্যান ও🧸 জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকেও পাঠানো হয়েছে।

এতে জানানো হয়েছে, শিক্ষা বিভাগীয় কর্মচারীদের (শিক্ষক) পিএইচ.ডি ডিগ্রি অর্জনের জন্🦹য ৩ (তিন)টি অ🅠গ্রিম বেতন বৃদ্ধির সুবিধা ১ লা জুলাই ২০১৫ তারিখে কার্যকর করে ১৮ জুলাই ২০২২ তারিখে এস, আর, ও নম্বর ২৪৯- আইন/২০২২ বাংলাদেশ গেজেট প্রকাশিত হয়।

এতে আরও বলা হয়, পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দের পিএইচডি ডিগ্রী অর্জন সংক্রান্ত ২৬ জুলাই ২০২২ এর প্রজ্ঞাপন প্রকাশের প্রায় ১ বছর অতিবাহিত হলেও বিষয়টির কোনো সুরাহা না হওয়ায় সম্মানিত সহকর্মীদের মাঝে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। কার্যনির্বাহী পরিষদের সভার সিদ্ধান্ত মোতাবেক পিএইচ.ডি ডিগ্রি অর্জনকারী পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য তিনটি অগ্রিম বেতন বৃদ্ধির সুবিধা ১ লা জুলাই ২০১৫ থেকে কার্যকর করার লক্ষ্যে আগামী ২০ জুলাই ২০২৩ এর মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে একটি ইতিবাচক ফলাফল প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানানো হল।🌊 

Link copied!