• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইবিতে ছাত্রী নির্যাতন : অভিযুক্তদের কারণ দর্শানোর সময় বাড়ল


ইবি প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩, ০৯:৫১ পিএম
ইবিতে ছাত্রী নির্যাতন : অভিযুক্তদের কারণ দর্শানোর সময় বাড়ল

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নি꧟র্যাতনের ঘটনায় জড়িত তিন শিক্ষার্থীর লিখিত জবাবদানের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। আগামী ৫ এপ্রিলের মধ্যে এ জবাব দিতে বলা হয়েছে।

বুধꦍবার (২৯ মার্চ) বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশনা দেওয়া হয়।  

সময়ဣ বৃদ্ধির আবেদনকারী তি𓃲ন ছাত্রীরা হলেন অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা, ইসরাত জাহান মীম ও হালিমা আক্তার ঊর্মি।

অফিস আদেশে আরও বলা হয়, অভিযুক্তদের আবেদনের প্রেক্ষিতে আইন প্রশাসকের মতামত সাপেক্ষে আদালতের রিট পিটিশনের ভিত্তিতে নির্দেশনা, বিশ্ববিদ্যালয় আইনশৃঙ্খলা কমিটির সুপারিশ এবং বিশ্ববিদ্যালয়, দেশরত্ন শেখ হাসিনা হল ও♎ জেলা প্রশাসক কর্তৃক গঠিত তদন্ত কমিটির রিপোর্টের কাগজপত্র সরবরাহ করা যাবে না বলে জানানো হয়। পাশাপাশি আগামী ৫ এপ্রিল পর্যন্ত কেনো তাদের ছাত্রত্ব বাতিলে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে না এ মর্মে লিখিত জবাবদানের সময় বৃদ্ধি করা হয়। পরবর্তীতে আর সময়সীমা বৃদ্ধি করা হবে না বꦚলেও অফিস আদেশে জানানো হয়।

এর আগে, হাইকোর্টের নির্দেশের পর গত ৬মার্চ অভিযুক্ত পাঁচ ছাত্রীকে সাময়িক বহিষ্কার শেষে কেনো তাদের স্থায়ী বহিষ্কার করা হবে না এ ম🌺র্মে সাত কার্য দিবসের মধ্যে লিখিত কারণ দর্শানোর নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযুক্ত মোয়াবয়িা জাহান ও তাবাসসুম ইসলামের জবাব দিলেও বাকি তিনজন সময় বৃদ্ধির আবেদন জানান। আবেদনের ১৫ দিন শেষে বুধবার সময় বৃদ🧜্ধির সিদ্ধান্ত জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান বলেন, তিন শিক্ষার্থীর সময় বৃদ্ধির আবেদনের প্রেক্ষিতে আগামী ৫ এপ্রিলের মধ্যে কেনো স্থায়ী বহিষ্কার করা হবে না এ মর্মে সুনির্দিষ্ট কারণ দর্শানোর সময় বৃদ্ধি করা হয়েছে। পাশাপা🉐শি পরবর্তীতে আর সময়বৃদ্ধি করা হবে না বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।

Link copied!