• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাবি প্রেসক্লাবের আয়োজনে নবীনবরণ


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ১০:৪৬ এএম
রাবি প্রেসক্লাবের আয়োজনে নবীনবরণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণয🌳োগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নবীন শিক্ষার্থীদের কলম ও ফুল দিয়ে বরণ করে নিয়েছে রাবি প্রেসক্লাব। সোমবার (১৬ অক্টোবর) বিকেলে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তাদের বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে রাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহজালাল ইসলাম তুহিনের সঞ্চালনায় সভাপতিত্ব করেꦯন সভাপতি কামরুল হাসান অভি। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ফজলুল হক, সংগঠন🔯টির আরেক উপদেষ্টা অধ্যাপক মোহা. হাছানাত আলী, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক ও প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, সহসভাপতি মুস্তাফিজুর রহমান মিন্টু , সহসাধারণ সম্পাদক জুবায়ের জামিলসহ ক্লাবের সকল সদস্য।

এসময় অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বলেন,  প্রযুক্তির বিকাশের ফলে সাংবাদিকতা যেভাবে এগিয়ে যাচ্ছে আমরা কী সেভাবে এগিয়ে যেতে পেরেছি? এখন সাংবাদিকতায় যেমন প্রচুর চ্যালেঞ্জ রয়েছে তেমনি অনেক সম্ভাবনাও তৈরি হয়েছে। সাংবাদিকতা কর꧒ার ক্ষেত্রে তিনটি আদর্শ যথার্থতা, সততা, বস্তুনিষ্ঠতাকে আকড়ে ধরে সাংবাদিকতার চ্যালেঞ্জগুলোকে অতিক্রম করে বস্তুনিষ্ঠভাবে সংবাদ পরিবেশন করতে হবে। আর প্রেসক্লাব এই সুযোগটি সৃষ্টি করতে নবীনদেরকে সাহায্য করবে বলে আমি আশাবাদী।

প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান অভি বলেন,  বিশ্ববিদ্যালয়ের সকল কো-কারিকুলাম অ্যাক্টিভিটিজ প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রেসক্লাব সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান। যেটি বিশ্ববিদ্যালয়ের ‍‍‘ওয়াচ টাওয়ারౠ‍‍’ হিসেবে কাজ করে। এই প্রতিষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের অর্জন, সমালোচনা, সিনেট, সিন্ডিকেট ও বিভিন্ন বিভাগসহ বিস্তর বিষয় বস্তুনিষ্ঠভাবে তুলে ধরে, যা একজন সাংবাদিকতার শিক্ষার্থী হিসেবে জানা খুবই প্রয়োজনীয়। প্রেসক্লাব নবীন শিক্ষার্থীদেরকে হাতে-কলমে এসব বিষয় শিক্ষা দিয়ে থাকে। নবীন শিক্ষার্থীদেরকে প্রেসক্লাবে আসার জন্য আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন𓆉, তোমরা সাংবাদিকতা বিভাগে পড়ার ফলে সাংবাদিক সংগঠনগুলো তোমাদের সাংবাদিকতার প্র্যাক্টিকাল জ্ঞান শেখাতে সহযোগিতা করবে। তোমরা প্রেসক্লাবে কাজ করে নিজেদের দক্ষতা বৃদ্ধি করতে পারবে বলে আমি দৃঢ় বিশ্বাসী। বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী হিসেবে 💫পড়াশোনার পাশাপাশি সাংগঠনিক হয়ে ওঠাও অনেক গুরুত্বপূর্ণ।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনটির দপ্তর সম্পাদক মনির হোসেন মাহিন, প্রচার সম্পাদক নূর আলম নেহাল, ক্রীড়া সম্পাদক আসাদুল্লাহ গালিব, কার্যনির্বাহী সদস্য আশিকুল ইসলাম ধ্রুব ও জোবায়ের জিসা﷽নসহ অর্ধশতাধিক নবীন শিক্ষার্থী।

Link copied!