• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দেশে প্রতিদিন ‘কালরাত’ মঞ্চস্থ হচ্ছে : আসিফ নজরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১, ২০২৪, ০৫:১৯ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ড. আসিফ নজরুল। ছবি : সংবাদ প্রকাশ

দেশে প্রতিদিন ‘কালরাত’ মঞ্চস্থ হচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। তিনি বলেছেন, “একাত্🎐তরের কালরাতের স্মৃতি আমার নেই। কারণ তখন বয়স ছিল পাঁচ বছর। কিন্তু আমার মনে হয় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর প্রতিদিন কালরাত মঞ্চ๊স্থ হচ্ছে।”

বৃহস্পতিবার (১ আগস্ট) ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদেꦍর তিনি এসব কথা বলেন।

আসিফ ন🉐জরুল বলেন, “প্রতিটা রাত দেশের বিভিন্ন স্থানে তরুণ, ছাত্র এবং তাদের পরিবারের জন্য বিভীষিকা নিয়ে আসছে। আমি বিশ্বাস করতে পারি না এ দেশের স্বাধীনতার নেতৃত্বদানকারী একটা দল ‘পাকিস্তানি’ সরকারের মতো ভূমিকা রাখছে। এ দেশের মানুষের বিরুদ্ধে দাঁড়িয়েছে। এতগুলো হত্যাকাণ্ডের পর এ ধরনের আচরণ করার সাহস, মানসিকতা কীভাবে পাচ্ছে।”

আসিফ নজরুল আরও ⛄বলেন, “আমার মনে হয় অবস্থা যেদিকে চলে যাচ্ছে, খুব দ্রুত এই গণআন্দোলন সরকার পতনের আন্দোলনে পরিণত। এখনো যেন আপনাদের বোধদয় হয়। আমরা বারবার ওয়ার্ন করছি, বারবার মনে করিয়ে দিচ্ছি, দ্রুত এসব হত্যাকাণ্ডে ব্যবস্থা নেন। অন্তত ৪০-৫০ জন পুলিশ ছাত্রলীগের কর্মীদের দ্রুত গ্রেপ্তার করেন।”

নিরাপত্তা দেওয়ার জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম ছয় সমন্বয়ককে হেফাজতে রাখা হয়েছিল বলে জানিয়েছিলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সাবেক প্রধান ও অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। তাদের নিঃশর্ত মুক্তির জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিল বিক্ষুব্ধ নাগরিক সমাবেশ। ২৪ ঘণ্টাꦑর আল্টিমেটাম শেষ হওয়ার পর বৃহস্পতিব♈ার আবারও ডিবি কার্যালয়ের সামনে এসেছিলেন সংগঠনটির সদস্যরা।

Link copied!