• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাবিতে আন্তর্জাতিক গণিত দিবস উদযাপিত


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৬:০৬ পিএম
ঢাবিতে আন্তর্জাতিক গণিত দিবস উদযাপিত

সকলের জন্য গণিত’ এ প্রতিপাদ্যকে ♕সামনে রেখে দিনব্য💃াপী নানা আয়োজনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) চতুর্থ আন্তর্জাতিক গণিত দিবস উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে র‍্যালি, কুইজ প্রতিযোগিতা, সেমিনারসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসনꦆ) অধ্যাপক ড. মুহাম্মদ সামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুইজা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ কর🍎েন।

ড. মুহাম্মদ সামাদ বলে𝕴ন, “গণিত দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীবৃন্দ পরস্পরের মধ্যে জ্ঞান বিনিময়ের সু🌳যোগ পান এবং নিজেদের সমৃদ্ধ করতে পারেন।”

বাংলাদেশ গণিত সমিতির সভাপতি ও ঢাবির গণিত বিভাগের চেয🌠়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শওকাত আলী এবং বাংলাদেশ গণিত সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ বাবুল হাসান বক্তব্য রাখেন।

দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. কামরুজ্জামান এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্বব🧔িদ্যালয়ের অধ্যাপক ড. মো. আব্দুল হাকিম খান প্রবন্ধ উপস্থাপ🌱ন করেন।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে আয়োজিত কুইജজ প্রতিযোগিতায় কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যা𓃲য়ের ১৩জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হয়। 

Link copied!