• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে চবি শিক্ষকদের মানববন্ধন


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০৯:৪২ পিএম
আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে চবি শিক্ষকদের মানববন্ধন
চবি শিক্ষকদের মানববন্ধন। ছবি : প্রতিনিধি

দেশের বিভিন্ন স্থানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের হত্যা, গ্রেপ্তার ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও র‍্যালি করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে🍸র (চবি) একদল শিক্ষক।

বুধবার (৩১ জুলাই) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারে চত্বরে নিপীড়ন বিরোধী শিক্ষক ঐক্যের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বཧিভিন্ন বিভাগের প্রায় ৮০ শিক্ষক অংশ নেন।

এতে সমন্বয়ক হিসেবে ছিলেন প্রাণ-রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান। মানববন্ধন সঞ্চালনা করে🐽ন ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ। 🧸মানববন্ধন শেষ দোয়া পরিচালনা করেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শহীদুল হক।

মানববন্ধনে রাজনীতিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী বলেন, “শুধু শিক্ষার্থী নয়, সাধারণ মানুষ ও শ🐽্রমজীবীদের ওপরও গুলি চালানো হয়েছে, যারা কি-না পরিবারের প্রয়োজনে বাইরে বের হয়েছিল। এতে আমাদের দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের ওপর হামলা করা হয়েছে।”

প্রাণ-রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান বলেন, “দেরিতে হলেও আমরা সংহতি জানাতে পেরেছি। চলমান নিপীড়নের প্রতিবাদে সরব হতে শিক্ষকদের প্রতি আহ্বান থ🔴াকবে। পরিস্থিতি বিবেচনায় আমাদের প্রতিবাদ চলমান থাকবে।”

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, রসায়ন বিভাগের অধ্যাপক ড. জয়নাল আবেদীন সিদ্দ𒐪িকী ও অধ্যাপক ড. মো. আবদুল মান্নান, ফাইন্যান্স বিভাগের অধ্যꦓাপক ড. বেগম ইসমত আরা হক, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম ও ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মোহাম্মদ আবুল বশর।

Link copied!