• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৃষ্টির দ্বিতীয় দিনেও নিষ্কাশন হয়নি জবির বেজমেন্টের পানি


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৮:৫২ পিএম
বৃষ্টির দ্বিতীয় দিনেও নিষ্কাশন হয়নি জবির বেজমেন্টের পানি
জবির বেজমেন্টে পানি। ছবি : প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন অ্যাকাডেমিক বিল্ডিংয়ের নিচে বেজমেন্টে গাড়ি পার্কিংয়ের জায়গা। হালকা বৃষ্টিতেই সেখানে পানি জমে থাকে। শুক্রবার (১২ জুলাই) ঢাকায় ভারী বর্ষণের ফౠলে বেজমেন্টে জমে যায় পানি। এ পানিতে ময়লা-আবর্জনা ভাসতে থাকে। এই বৃষ্টির দ্বিতীয় দিনেও নিষ্কাশনের ব্যবস্থা করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে শিক্ষক-শিক্ষার্থীদের গাড়ি রাখতে ভোগান্তি পোহাতে হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, নতুন অ্যাকাডেমিক বিল্ডিংয়ের নিচে বৃষ্টির পানি জমে আস্তে আস্তে পুরোটা ভেসে যাচ্ছে। বৃষ্টির তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে জলাবদ্ধতাও বেড়ে চলছে। এতে বিপাকে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের। চলমান বর্ষায় আরও দুর্ভোগের আশঙ্কা♒ করছেন বিশ্ববিদ্যালয়ে𝔍র শিক্ষক ও শিক্ষার্থীরা।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের নᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚতুন অ্যাকাডেমিক বিল্ডিংয়ের দেয়াল ঘেঁষা জমে থাকা পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এসব পানি বেজমেন্টে ঢুকছে। একই অবস্থা ভবনের পেছনের অংশেও। সেখান থেকে ড্রেনের পানি ঢুকছে। আর এসব ময়লা পানি জমে মশার লার্ভা জন্ম নিচ্ছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের পয়ঃনিষ্কাশন ব্যবস্থা ভালো না থাকায় এমনটা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। এর আগেও বৃষ্টির পানি জমে ভোগান্তির সৃষ্টি হয়েছে বলে 𝓀অভিযোগ তাদের।

মোটরসাইকেল নিয়ে ক্যাম্পাসে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এ শিক্ষার্থী বলেন, “বেজমেন্টে পার্কিং করতে গিয়েছিলাম। গিয়ে দেখি, বৃষ্টির পানি জমে আছে। পার্কিং করে যে হেঁটে♑ আবার বের হবো সে ব্যবস্থা নাই। এজন্য বাইরে এনে পার্কিং করেছি।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রক𒐪ৌশলী মো. হেলাল উদ্দিন পাটোয়ারীকে বারবার ফোন করেও কোনো সারা পাওয়া যায়নি।

Link copied!