• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নতুন শিক্ষাক্রমে শ্রেণি শিক্ষকদের প্রশিক্ষণ শুরু ১৭ ডিসেম্বর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ১১:৫০ এএম
নতুন শিক্ষাক্রমে শ্রেণি শিক্ষকদের প্রশিক্ষণ শুরু ১৭ ডিসেম্বর
মাউশির লোগো

নতুন শিক্ষাক্রমে অষ্টম ও নবম শ্রেণির শ্রেণি শিক্ষকদের বিষয়ভিত🦋্তিক প্রশিক্ষণ কার্যক্রম ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে। সাত দিনব্যাপী এ প্রশিক্ষণ চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

সোমবার (১১ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের পরিচালক♎ অধ্যাপক সৈয়দ মাহফুজ আলী স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

মাউশির চিঠিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের আওতাধীন দেশব্যাপী ৬৪ জেলার ৪৭৬টি উপজেলায় সংযুক্ত তালিকা অনুসারে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম আগামী ১৭ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। যেহেতু উক্ত সময়ের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ সংক্রান্ত প্রশিক্ষণও চলমান থাকবে এবং ব🦋িভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অংশগ্রহণ করবেন। তাই নির্বাচন কমিশন সচি𓄧বালয়, বাংলাদেশের সঙ্গে সমন্বয় করে নির্ধারিত তারিখ অনুযায়ী প্রশিক্ষণ কার্যক্রমটি সম্পন্ন করা হবে।

এতে আরও বলা হয়, উল্লিখিত প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনের নিমিত্তে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় থেকে উপজেলাসমূহে ভেন্যু পরিদর্শনের জন্য কর্মকর্তাদের অফিস আদেশ জারি করে এক কপি ([email protected]) ই-মেইলে পাঠানোর জন্য অনুরোধ করা হলো। পরিদর্শনꩵের জন্য ন🗹ির্বাচিত ভেন্যুর প্রশিক্ষণের তারিখ ও সময় সম্পর্কে নিশ্চিত হওয়ার জন্য সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসার/উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সঙ্গে যোগাযোগ করার জন্য বিনীত অনুরোধ করা হলো।

এই প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনের জন্য নির্বাচিত উপজেলাসমূহের নামসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের তালিকা আগামী ১৩ 𒅌ডিসেম্বরের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর ঠিকানায় সদয় প্রেরণ করলে অপরাপর উ☂পজেলায় অন্যান্য দপ্তরের কর্মকর্তাদের পরিদর্শন তালিকা সমন্বয় করা সহজতর হবে।

মাউশি জানায়, ২০২৪ শিক্ষাবর্ষে অষ্টম ও নবম শ্রেণিতে নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে উপজেলা পর্যায়ে শ্রেণি শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম ৯-১৫ ডিসেম্বর পর্যন্ত চলার কথা ছিল। প্রথম পর্যায়ে ইআইআইএনধারী শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক প্রশিক্ষণ দেওয়ার কথা। তবে গত ৬ ডিসেম্বর তা স্থগিত করা হয়। এরও আগে ১ ডিসেম্বর থেকে উপজেলা পর্য♒ায়ে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও তা পেছানো হয়।

Link copied!