• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অব্যাহতি চেয়েছেন চবি উপাচার্য


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ১২:১২ পিএম
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অব্যাহতি চেয়েছেন চবি উপাচার্য
অধ্যাপক ড. মো. আবু তাহের।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য পদ থেকে অব্যাহতি চেয়েছেন ෴অধ্যাপক ড. মো. আবু তাহের। শিক্ষার্থীদের আন্💃দোলনের মুখে অব্যাহতি চান তিনি।

রোববার (১১ আগস্ট) আচার্যের সচিবালয় ও শিক্ষা মন্ত্রণালয়ে🍒র মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ বরাবর তিনি অব্যাহতি পত্র জমা দেন।

অব্যাহতি পত্রে অধ্যাপক আবু তাহের ♔উল্লেখ করেন, “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চলমান পরিস্থিতিত🅺ে আমাকে উপাচার্যের দায়িত্ব পালন থেকে অব্যাহতি প্রদান করে আমার মূল বিভাগ (ডিপার্টমেন্ট) চবির ম্যানেজমেন্ট বিভাগে প্রফেসর পদে (গ্রেড-১) যোগদানের অনুমতি প্রদানের জন্য অনুরোধ জানাচ্ছি।”

অব্যাহতির বিষয়টি নিশ্চিত করে বিশ্🍸ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজ꧃িস্ট্রার কে এম নূর আহমদ জানান, আচার্য মহোদয় ও শিক্ষা মন্ত্রণালয়ের কাছে তিনি দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন।

জানা যায়, বৈষম্য বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর চবি ছাত্রলীগের সন্ত্রাসী হামলা ও হল থেকে শিক্ষার্থীদের বের করে ছাত্রলীগকে আশ্রয় করে দেওয়ার অভিযোগ তুলে সরকার পতনের পর দিন থেকেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে পড়ে সকল হল প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডি পদত্যাগ করলেও উপাচার্য ও উপ-উপাচার্য অটল থাকেন স্বপদে। কিন্তু রোববার উপাচার্যকে ক্যাম্পাসে শিক্ষার্থীরা অব✅াঞ্ছিত ঘোষণা করলে সেদিনই তিনি কর্তৃপক্ষের কাছে অব্যাহতি চান।

চলতি বছরের ২০ মার্চ সাবেক উপাচার্য শিরিন আখতারের পর অধ্যাপক আবু তাহের উপাচার্য হিসেবে দা💎য়িত্ব গ্রহণ করেন। 

Link copied!