• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আসিফ মাহতাবের সঙ্গে চুক্তি নবায়ন করবে না ব্র্যাক ইউনিভার্সিটি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪, ০১:২৮ পিএম
আসিফ মাহতাবের সঙ্গে চুক্তি নবায়ন করবে না ব্র্যাক ইউনিভার্সিটি
ব্র্যাক ইউনিভার্সিটি। ফাইল ছবি

পাঠ্যবই ছিঁড়ে আলোচনায় উঠে আসা খণ্ডকালীন শিক্ষক আসিফ মাহতাবের সঙ্গে চুক্তি নবায়ন𒁏 না করার সিদ্ধান্ত নিয়েছে𒊎 ব্র্যাক ইউনিভার্সিটি। সোমবার ব্র্যাক ইউনিভার্সিটির এক বিবৃতিতে এই কথা বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয়টি জানিয়েছে, সপ্তম শ্রেণির পাঠ্যবই ছিঁড়ে ফেলার যে ঘটনা ঘটিয়েছেন, সেটিকে ‘ধ্বংসাত্মক’। এটি ‘অশিক্ষকসুলভ আচরণ’। এ কারণে আসিফ মাহতাবের সঙ্গে চুক্তি নব🐎ায়ন না করার সিদ্ধান্ত নিয়ꦇেছে ইউনিভার্সিটি।

ব্র্যাক ইউনিভার্সিটির বিবৃতিতে বলা হয়, সব উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মতো ব্র্যাক ইউনিভার্সিটি সব মত ও আদর্শের জন্য সহনশীলতা ও সম্মানের ভিত্তিতে গঠনমূলক আলোচনা, বিতর্ক এবং পারস্পরিক মতবিনিময়ে বিশ্বাস করে। কিন্তু ধ্বংসাত্মক কর্মকাণ্ডের মাধ্যমে জাতীয় সম্পদের ক্ষয়ক্ষতি সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য আচরণ, যা ব্র্যাক ইউনিভার্সিটি সমর্থꩵন করে না। সাম্প্রতিক সময়ে আসিফ মাহতাব বাংলাদেশ সরকারের প্রকাশিত সপ্তম শ্রেণির পাঠ্যবইয়ের পৃষ্ঠা ছিঁড়ে এবং পাবলিক ফোরামে অন্যদের একই কাজ করতে বলার ঘটনাটি একটি ধ্বংসাত্মক কাজ 🤪বলে মনে করে ব্র্যাক ইউনিভার্সিটি। তারা এ ধরনের অশিক্ষকসুলভ আচরণকে কোনোভাবেই সমর্থন করে না।

এ কারণে ব্🤪যাক ইউনিভার্সিটি ২০২৪ সালের ‘স্প্রিং সেমিস্টারের’ জন্য আসিফ মাহতাবকে খণ্ডকালীন শিক্ষক হিসেবে নতুন চুক্তি না দ🌱েওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে ইউনিভার্সিটি আসিফ মাহতাবকে এই সেমিস্টারের প্রস্তুতিমূলক কাজে তার সময় ও প্রচেষ্টার জন্য পারিশ্রমিক দেবে।

Link copied!