• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাল্যবিয়েকে না বলল শতাধিক ছাত্রী


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০৫:১৯ পিএম
বাল্যবিয়েকে না বলল শতাধিক ছাত্রী

বাল্যবিয়েকে ‘না’ বলে শ🐻পথ নিয়েছেন লক্ষ্মীপু🌊রে মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক ছাত্রী।

সোমবার🍸 (২৪ জুলাই) দুপুরে সদর উপজেলার মার্চ ফাউন্ডেশনের উদ্যোগে হাসন্দি বিজয়নগর নারী শি𝄹ক্ষা নিকেতনের হলরুমে আয়োজিত এক কর্মশালায় ছাত্রীরা এ শপথ করেন।

সুইডেনের ভাস্টিরাস থরেন স্কুল ও হাসন্দি বিজয়নগর নারী শিক্ষা নিকেতন এ কর্মশালা বাস্তবায়নে সহযোগীতা করে। কর্মশালার প্রতিপাদ্য ছিল ‘বাল্যবিয়েকে না বলি, আঠারোর আগে বিয়ে নয়’।
এ সময় শিক্ষার্থীদের পক্ষে জান্নাতুল মাওয়া নামের এক ছাত্রী বক্তব্য রাখেন। সে বাল্যবিয়ে করবে না বলে শপথ করে। এছাড়া ২২ বছরের আগে মা ও ৪৫ বছরের পর গর্ভধারণ করবে না বলেও শপথ নেন। একই সঙ্গে সতীর্থ বোনꦗদেরও বক্তব্যের মাধ্যমে বাল্যবিয়ে রোধে উৎসাহিত করেছে।

উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে🌟 এতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের💝 ডেপুটি রেজিস্টার কে এম জাহিদুল ইসলাম বিপ্লব ও সুইডেনের ভাস্টিরাস থরেন বিজনেস স্কুলের প্রধান শিক্ষক কে এম আবদুর রহমান সবুজ, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জয়নাল আবেদিন ও সিনিয়র শিক্ষক সঞ্জয় চন্দ্র সাহা প্রমুখ।

Link copied!