• ঢাকা
  • শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অন্তঃসত্ত্বাকে ‘লাথি মারায়’ মৃত নবজাতক প্রসব


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৩:২৬ পিএম
অন্তঃসত্ত্বাকে ‘লাথি মারায়’ মৃত নবজাতক প্রসব

ফরিদপুরের ꦅসালথায় আরিফা বেগম (২০) নামে এক অন্তঃসত্ত্বাকে শারীরিকভাবে নির্যাতন ও পেটে লাথি মারায় রক্তক্ষরণে মৃত নবজাতক প্রসবের অভিযোগ করেছে ওই নারীর পরিবার🦩।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে 🥀ওই ভুক্তভোগী নারীকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে উপজেলার সোনাপুর ইউনিয়নের গোপালিয়া গ্রামে এ ঘটনা ꦏঘটে।  

আরিফা গোপালিয়া গ্রামের জাহাঙ্গীর মাতুব্বরে꧒র মেয়ে ও একই উপজেলার বাহিরদিয়া গ্রামের শওকত মোল্যার স্ত্রী। 

ওই নারীর পরিবারের অভিযোগ, জমি নিয়ে বিরোধের জের ধরে একটি পক্ষের লোকজনের হামলায় ইয়ার আলী (৫২) নামে এক মুদি দোকানি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার মারা যান। এর পর থেকে প্রতিপক্ষের লোকজন এলাকার বিভিন্ন বাড়িতে মাঝে মধ্যেই ভাঙচুর ও লুটপাট চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ৫ সেপ্টেম্বর রাত ৯টার দিকে আরিফাদের বাড়িতে ভাঙচুর ও লুটপাট করা হয়। এক পর্যায়ে বাধা দিলে অন্তঃসত্ত্বা আরিফার গলা টিপে ধরা হয়। একই সঙ্গে পেটে লাথি মারা হলে তার রক্তক্ষরণ হয়। এক পর্যায়ে মৃত বাচ্চা প্রসব করেন আরিফা। এরপর রাতে হাসপাতালেও আরিফাকে নিতে দেয়নি প্রতিপক্ষের লোকজন। পরে পাশের গ্রামের লোকজনের সহযোগিতায় শুক্রবার সকালে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে এনে ভর্তি করাဣ হয় তাকে।

তবে এসব অভিযোগ ভিত্তিহীন ও একটা পক্ষকে ফাঁসান♌োর পাঁয়তারা বলে দাবি করেছেন অভিযুক্ত পক্ষের গ্রাম্যনেতা আ♕ইয়ূব মাতুব্বর।  

তিনি বলেন, ওই নারীকে কোনো ধরনের মারধর কিংবা নির্যাতন করা হয়নি। এরা পরিকল্প⛎িতভাবে আমাদের পক্ষের লোকজন ফাঁসানোর চেষ্টা করছে। ওই নারীর এমনিতেই গর্ভপাত হয়েছে। এছাড়া স্থানীয় একটি হত্যা মামলা ধামাচাপা দিতে আরেকটি নবজাতক হত্যার নাটক সাজাচ্ছেন।

এ ব্যাপারে সালথা থানার ভারপ্র🧸াপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান বলেন, ওই নারীর এর আগেও গর্ভপাত হয়েছিল বলে স্থানীয় সূত্রে জানতে পেরেছি। এ ছাড়া কয়েকদিন আগে ওই এলাকায় একটা খুন হয়েছে। বিষয়টি অন্যদিকে প্রবাহিত করতে এমনটা করা হচ্ছে বলে প্রতিপক্ষ দাবি করছেন। তাই সবকিছু মাথায় নিয়ে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা পেলে অভিযোগ সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!