• ঢাকা
  • শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জনতা জুটমিলে ভাঙচুর, ৫০ লাখ টাকা লুট


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ১০:৫৩ এএম
জনতা জুটমিলে ভাঙচুর, ৫০ লাখ টাকা লুট

নরসিংদীর পলাশের ঘোড়া𓄧শালে আকিজ বশির গ্রুপের মালিকানাধীন জনতা জুটমিলে ব্যাপক ভাঙচুর চালিয়েছে কিছু শ্রমিক। এ সময় প্রায় ৫০ লাখ টাকা লুটের ঘটনা ঘটছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর ) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। এতে মিলেরꦚ ৩ জন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন।

পুলিশ ও মিল কর্তৃপক্ষ জানায়, কয়ে💯কদিন ধরে বেতন বৃদ্ধিস♒হ বিভিন্ন দাবিতে জনতা জুটমিলের শ্রমিকরা আন্দোলন করে যাচ্ছেন। এরই মধ্যে বৃহস্পতিবার রাতে দাবি-দাওয়া নিয়ে শ্রমিক ও মিল কর্তৃপক্ষ আলোচনা বসেন। পরে মালিকপক্ষ দাবি মেনে নিতে সময় চায়। বেশিরভাগ শ্রমিক বিষয়টি মেনে নিলেও কিছু শ্রমিক তা মেনে নিতে না পেরে মিলের ভেতরে ব্যাপক ভাঙচুর চালায়।  

মিলের জিএম মতিউর রহমান বলেন, মিল♈ের ভেতরের সকল অফিস, কর্মকর্তাদের বাংলোসহ বিভিন্ন স্থানে তারা ব্যাপক ভাঙচুর চালায়। হিস🌊াব শাখার ক্যাশ থেকে প্রায় ৫০ লাখ টাকা লুটপাট করে নিয়ে যাওয়া হয়েছে।  এ ঘটনায় মিলের ৩ জন নিরাপত্তা কর্মী আহত হয়েছেন। মিলের কার্যক্রম বর্তমানে বন্ধ রয়েছে।

জনতা জু🎃𝄹টমিলের ক্যাশ অফিসার মো. দেলোয়ার হোসেন বলেন, অফিসের ভল্টে শ্রমিকদের রাতের শিফটের টাকা, ওভারটাইমের টাকা, ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের টাকাসহ প্রায় ৫০ লাখ টাকা রাখা ছিলো। তারা ভল্ট ভেঙে সকল টাকা নিয়ে গেছে।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকতিয়া♋র উদ্দিন জানান, মিলের শ্রমিকদের বেতন বৃদ্ধি নিয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনা চলছিল। পরে মালিকপক্ষের প্রস্তাব বেশিরভাগ শ্রমিক মেনে নিলেও কিছু দুষ্কৃতকারী মিলে ভাঙচুর চালায়। এ সময় কম্পিউটার, ল্যাপটপ ও গ্লাস ভাঙচুর করেছে তারা। আর লুটপাটের বিষয়ে কর্তৃপক্ষ বলতে পারবে। 

Link copied!