• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কাঁচা সড়কে চরম ভোগান্তি!


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০২:৫২ পিএম
কাঁচা সড়কে চরম ভোগান্তি!

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা উত্তর ইউনিয়নের শাকতলী মোল্লাপাতান গ্রামের হাজারো মানুষকে চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। শাকতলী ডিপজল মার্কেট থেকে মেহেরার মারপুল পর্যন্ত মাত্র তিন কিলোমিটা♌র কাঁচা রাস্তা 🌳পাকা না হওয়ায় তাদের এ ভোগান্তি হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এই কাঁচা সড়ক দিয়েই গ্রামের লোকজন য💙াতায়াত করছেন। শুধু তাই নয়, এলাকার স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীরাও এ সড়কের ওপর নির্ভরশীল। সড়কের পাশেই রয়েছে উপজেলার সবচেয়ে বড় (জনমতে) ফসলের মাঠ। এলাকার কৃষকেরা তাদের উৎপাদিত ধান-গমসহ অন্যান্য পণ্য বাজারজাত করতে এই সড়ক ব্যবহার করছেন। ফল🌳ে তাদের উৎপাদিত পণ্য বাজারজাত করতে কষ্টের সঙ্গে যানবাহন খরচ বাড়ছে।

স্থানীয় ভুক্তভোগী ⭕বাসিন্দারা বলেন, “আমাদের ভোগান্তি জনপ্রতিনিধিরা দে🌃খেও যেন দেখছে না। নির্বাচনের সময় তারা যে প্রতিশ্রুতি দেন, নির্বাচিত হওয়ার পর তা ভুলে যান। নির্বাচন চলে গেলে এই রাস্তা ও এলাকাবাসীর দুর্দশার কথা কারোই মনে থাকে না।”

স্থানীয় ইউপি সদস্য হানিফ পাটোয়ারী বলেন, “অপরিকল্পিতভাবে বাড়ি ও ফিশারি নির্মাণের ফলে পানি জমে সড়কটি বেহাল হয়ে পড়েছে। এছাড়া এটি গ্রামের প্রধান সড়ক হলেও এর মধ্যে প্রায় ১ কিলোমিটার ব্যক্তি মালিকানাধীন। তাই সরকারি অনুদানে সকড়টির উন্নয়ন বাঁধাগ্রস্ত হচ্ছে। সরকারি সড়কটি গ্রামের একপাশ দি﷽য়ে বয়ে যাওয়ায় তা গ্রামবাসীর তেমন কাজেই আসছে না। এই সড়কের উন্নয়নে আমি ওপর মহলে তদবীর চালিয়ে যাচ্ছি।” &nb🔯sp;

নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছু উদ্দিন কালু বলেন, “সড়কটির বেহাল অবস্থার বিষয়ে আমি অ♎বগত নয়। খোঁজ নিয়ে অতি দ্রুত সড়কটির উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”  

Link copied!