• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৩০ মণের সম্রাটের দাম হাঁকা হয়েছে ১২ লাখ


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জুন ৭, ২০২৪, ১১:৩৩ এএম
৩০ মণের সম্রাটের দাম হাঁকা হয়েছে ১২ লাখ

ঈদুল আজহাকে সামনে রেখে এবার জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়নের দেউলি গ্রামের সামছুল আলম ববি একটি বিশাল আকৃতির গরু প্রস্তুত করে তাক লাগিয়ে দিয়েছেন। গরুটির নাম দিয়েছেন সাদা সম্রাট। প্রচলিত পদ্ধতির পরিমাপে গরুটির বর্তম🐲ান ওজন ৩০ মণ। বয়স তিন ꦺবছর ২ মাস।

জানা গেছে, সম্রাটকে শুকনা খড় ও কাঁচা ঘাসের পাশাপাশি কলা, মাল্টা কমলালেবু, চিড়া ও ✤চিটাগুড় প্রতিদিন খাওয়াতে হয়। এরইমধ্যে বিভিন্ন স্থান থেকে মানুষজন আসছেন গরুটি দেখতে। গরুটি তিনি বাড়ি থেকে বিক্রি করতে চান ১২ লাখ টাকায়।

সম্রাটের পরিচর্যাকারী খামারী সামছুল আলম ববির ছোট ভাই আক্তারুজ্জামান♉ জানান, সম্রাটের চিকিৎসার জন্য সার্বক্ষণিক স্থানীয় প্রাণিসম্পদ বিভাগের সহযোগিতা নেওয়া হয়। ঈদ এবং বড় গরুর কারণে প্রতিদিনই সম্রাটকে দেখতে দূর-দূরান্তসহ আশপাশের মানুষ বাড়িতে আসছেন। প্রাণিসম্পদ বিভাগ থেকে পরিমাপ করে সম্রাটের ওজন এক হাজার ১২৫ ♎কেজি, অর্থাৎ ৩০ মণ বলে জানিয়েছেন।

সামছুল আলম ববি বলেন🐠, তিন বছর আগে নিজ বাড়িতে ফ্রিজিয়ান জাতের একটা গরু কেনেন। তিন বছর পর সেই বাছুর আজ মস্ত বড় ষাঁড়। গায়ে গতরে বড় হলেও অনেক শান্ত সাদা সম্রাট।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মহির উদ্দিন জানান, জেলাজুড়ে সামছুল 𒆙আলম ববির গরুর মতো এমন বিশাল আকারের গরু অনেক খামারিই এবার প্রস্তুত করেছেন। বিভিন্ন পরামর্শসহ তাদের গরুগুলো বাজারজাত করতে স্থানীয় প্রাণিসম্পদ অধিদপ্তর বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে।

Link copied!