• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিমুলিয়া-বাংলাবাজার রুটে স্পিডবোট চলাচল শুরু


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১, ০৫:২৪ পিএম
শিমুলিয়া-বাংলাবাজার রুটে স্পিডবোট চলাচল শুরু

শিমুলিয💞়া-বাংলাবাজার ও মাঝিরকান্দি নৌরুটে পুনরাꦺয় শুরু হলো স্পিডবোট চলাচল।

দীর্ঘ ১৫৭ দিন বন্ধ থাকার পর অবশেষে নিবন্ধন প্রক্রিয়ার মাধ্যমে বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুর থেকে ♏এ চলাচল শুরু হয়। এ উপলক্ষে স্পিডবোট পন্টুনে মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ জানিয়েছে, এ নৌরুটে চলাচলকারী অনিবন্ধিত স্পিডবোটের নিবন্ধন, চালকদে🤡র যোগ্যতা সনদ ও রুট পারমিট দেওয়ার পর স্পিডবোট চলাচলের🌸 অনুমতি দেয়।

এই রুটে ১০১টি স্পিডবোট সচল করা হয়েছে। শিমুলিয়া ঘাট থেকে মꦛাঝিরকান্দি ও বাংলাবাজার ঘাটের উদ্দ🐻েশ্যে যাত্রী নিয়ে ছেড়ে যায় বেশকিছু স্পিডবোট।

বিআইডব্লিউটিএ’র শিমুলিয়া ঘাটের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহ-পরিচালক শাহাদাত হোসেন জানান, নিবন্ধনের জন্য ১৪৫ট🅘ি আবেদন পাওয়া যায়। কাগজপত্র সঠিক থাকায় ১২৬টি স🍬্পিডবোটের নিবন্ধন দেওয়া হয়েছে।

শাহাদাত হোসেন আরও বলেন, রুট পারমিট পেয়েছে ১০১টি। শিমুলিয়াঘাট🅠 থেকে ৫৩, বাংলাবাজারঘাট থেকে ২৯ এবং মাঝিরকান্দিঘাট থেকে ১৯টি স্পিডবোটকে চলাচলের অনুমতি দেওয়🎶া হয়েছে।

স্পিডবোট চালক✤দের বিষয়ে তিনি বলেন, চালকরাও আবেদনকারী করেছেন। তাদের মধ্যে ১২০ জন চালক যোগ্যতা সনদ পেয়েছেন। ৯ জন ডোপ টেস্টে পজিটিভ, কাগজপত্রে ত্রুটি ও পরীক্ষায় অনুত্তীর্ণ হওয়ায় সনদ পাননি।

Link copied!