• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দীর্ঘমেয়াদী চুক্তিতে বিশ্বজয়ী ফুটবলার মার্টিনেজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৪:৩৮ পিএম
দীর্ঘমেয়াদী চুক্তিতে বিশ্বজয়ী ফুটবলার মার্টিনেজ
এমিলিয়ানো মার্টিনেজ। ছবি : সংগৃহীত

বয়স তার ৩১ বছর। কিন্তু খেলায় তিনি যুবকের মতোই।  ২০২০ সালে আর্সেনাল থেকে ১৭ মিলিয়ন ইউরোয় অ্যাস্টন ভিলায় যোগ দেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।⛦ এরপরের ইতিহাস তো সবারই জানা। একে একে জিতেছেন ৪টি মেজর ট্রফি। যেখানে রয়েছে ফুটবল বিশ্বকাপ, কোপা আমেরিকা ২টি ও ফিনালিসিমার মতো ট্রফি। প্রতিটি টুর্নামেন্টেই গোলবারের নিচে নিজের দক্ষতার প্রমাণ করে গেছেন। সেই সঙ্গে ক্লাব অ্যাস্টন ভিলাকে ৪২ বছর পর নিয়ে গেছেন উয়েফা চ্যাম্পিয়নস লিগꦅের চূড়ান্ত পর্বে।

তাই ধারণা করা হচ্ছিল ইংলিশ🙈 প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলা সহজেই তাকে ছাড়বে না, হয়েছেও তাই। 🔯দলের গোলবারের অতন্দ্র প্রহরীকে না ছেড়ে তার সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করেছে ক্লাব ভিলা। নতুন চুক্তি অনুসারে ২০২২ সালের বিশ্বকাপজয়ী মার্টিনেজ এখন ২০২৯ সাল পর্যন্ত ভিলা পার্কে থাকবেন।

🥃২০২০ সালে আর্সেনাল থেকে চার বছরের চুক্তিতে ভিলায় যোগ দেন মার্টিনেজ। পরে ২০২২ সালে আরও তিন বছরের জন্য তার সঙ্গে চুক্তি করে ক্লাবটি। এবার চুক্তির মেয়াদ বাড়ানো হলো আরও দুই বছর।

অ্যাস্টন ভিলার জার্সিতে মার্টিনেজ এখন পর্যন্ত ১৫০ ম্যাচ খেলেছেন। প্রিমিয়ার লিগে গত মৌসুমে ৩৪ ম্যাচে ভিলার হয়ে ৯টি ক্লিন শিট রাখেন তিনি। বিদায়ী মৌসুমে উনাই এমেরির দল চতুর্থ স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করে। ফলে𝐆 ২০২৪-২০২৫ মৌসু📖মে চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পেয়ে যায় তারা।

সর্বশেষ কোপা আমেরিকায় আর্জেন্টিনার হয়ে ৬ ম্যাচের ৬টিতেই খেলেছেন মার্টিনেজ। এই আসরে কোপার ইতিহাসে﷽র সর্বোচ্চ ১৬ বারের মতো চ্যাম্✃পিয়ন হয় আর্জেন্টিনা।

Link copied!