• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, যা জানা প্রয়োজন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৩, ০৭:৩৭ পিএম
নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, যা জানা প্রয়োজন

আর কয়েক ঘণ্টা পর মাঠে গড়াবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। দক্ষিণ আফ্রিকায় আয়োজিত এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শুক্রবার (১০ ফেব্রুয়ারি) স্বাগতিকদের মুখোমুখি হবে শ্রীলঙ্কﷺা। রোববার (১২ ফেব্রুয়ারি) প্রথম ম্যাচে বাংলাদেশে প্রতিপক্ষও লঙ্কান মেয়েরা।

২০০৭ সালে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়েছিল। এর দুই বছর পর থেকে শুরু হয়ে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এখন পর্যন্ত ৭টি আ👍সর অনুষ্ঠিত হয়েছে।

এখনౠ পর্যন্ত মোট চার আসরে অংশ নিতে পেরেছে বাংলাদেশ। প্রতি আসরেই প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়𒊎েছে বাঘিনীরা। এখন পর্যন্ত বিশ্বমঞ্চে ১৭ ম্যাচ খেলে জয় মাত্র দুই ম্যাচে।

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত এবারে♓🌜র নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনটি ভেন্যু ব্যবহৃত হবে। যেগুলো হলো, কেপটাউন, পার্ল ও গেবেখা (পূর্ব নাম পোর্ট এলিজাবেথ)। এছাড়া কেপটাউনের নিউল্যান্ডস ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে  সেমিফাইনাল ও ফাইনাল

১০ দলের অংশগ্রহণে অনুষ্টিত হবে এবারের বিশ্বকাপ। যেখানে পাঁচ দল করে দুই ভা𝓀গে ভাগ করা হয়েছে। দুই গ্রুপ থেকে পয়েন্ট তালিকায় শীর্ষ𝄹 দুই দল খেলবে সেমিফাইনাল।

‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী অস𓄧্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। অন্যদিকে ইংল্যান্ড, ভারত, আয়ার🌸ল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ রয়েছে ‘বি’ গ্রুপে।

এবারই প্রথমবার নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরো আসর পরিচালনা করবেন নারী রেফারি ও আম্ౠপায়াররা।

Link copied!