• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইপিএলের প্লে-অফের লড়াইয়ে কে কার মুখোমুখি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০১:৪২ পিএম
আইপিএলের প্লে-অফের লড়াইয়ে কে কার মুখোমুখি
ছবি: প্রতীকী

চতুর্থ দল হিসেবে চলতি আইপিএলের প্লে-অফে পৌঁছে গেছে রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরু (আরসিবি)। এর আ𝓀গে প্লে-অফ নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান ﷺরয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ।

প্লে অফে কে কার মুখোমুখি হবে? লিগ টেবিলের শীর্ষে থাকা কলকাতার সম্ভাব্য প্রতিপক্ষ কে? আরসিবির বিপক্ষে এলিমিনেটরে খেলবেই বা কারা? সব প্রশ্নের জবাব পাওয়া যাবে রোববার শেষ দিনে দুটির ম্যাচের পর। বিকেল চারটায় পাঞ্জাব কিংসের মুখোমুখি হবে হায়দরা𝔉বাদ। এ ছাড়া রাত ৮টায় মাঠে নামবে কলকাতা ও রাজস্থান।

শীর্ষস্থানে রয়েছে কলকাতা। নিজেদের শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে রাজস্থানের। ম্যাচ হারলেও কলღকাতা শীর্ষস্থানেই থাকবে। মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ার খেলবে কলকাতা। কোয়ালিফায়ারে নাইটদের প্রতিপক্ষ কে হবে? ওই দুই ম্যাচের পরই।

প্রথম ম্যাচে যদি হায়দরাবাদ জেতে আর দ্বিতীয় ম্যাচে যদি রাজস্থান হারে, তাহলে হায়দরাবাদ উঠবে দ্বিতীয় স্থানে। সেক্ষেত্রে নাইটদের প্রতিপক্ষও হবে হায়দরাবাদ। প্রথম ম্যাচে হায়দরাবাদ এবং দ্বিতীয় ম্যাচে রাজস্থান জিতলে আবার রাজস্থান দুইয়ে থাকবে। সেক্ষেত্রে কলকাতার প্রতিপক্ষ হবে রাজস্থান। কিন্তু যদি হায়দরাবাদ হারলে তৃতীয় স্থানেই থাকবে তারা। সেক্ষেত্রে কলকাতা-র⭕াজস্থান ম্যাচের ফল যাই হোক প্রথম কোয়ালিফায়ারে কলকাতার খেলা রাজস্থানের বিরুদ্ধেই।

বেঙ্গালুরুর চার নম্বরে থাকা নিশ্চিত। সেক্ষেত্রে তাদের খেলতে হবে এলিমিনেটরে। এলিমিনেটরে বিরাট কোহলিদের প্রতিপক্ষ ঠিক হবে শেষ দুই ম্যাচের পর। যদি হায়দরাবাদ জেতে ও রাজস্থান হারে, তাহলে হায়দরাবাদ উঠে আসবে দুইয়ে। সেক্ষেত্রে কোহলিদের প্রতিপক্ষꦐ  রাজস্থান। প্রথম ম্যাচে হায়দরাবাদ এবং দ্বিতীয়টিতে  রাজস্থান জিতলে রাজস্থান দুইয়েই থাকবে। সেক্ষেত্রে কোহলিদের প্রতিপক্ষ হায়দরাবাদ।

যদি হায়দরাবাদ হারে তাহলে তৃতীয় স্থানেই থাকবে তারা। সেক্ষেত্রে কোহলিদের প্রতিপক্ষও হবেন টඣ্র্যাভিস হেডরা। এই ম্যাচ যারা হারবে তারা টুর্নামেন্ট থেকে বিদায় নেবে। যারা জিতবে তারা ফাইনালে ওঠার জন্য খেলবে প্রথম কোয়ালিফায়ারে।

Link copied!