• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আসন্ন লিগ ওয়ানে নজর থাকবে যাদের ওপর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৪:২৮ পিএম
আসন্ন লিগ ওয়ানে নজর থাকবে যাদের ওপর
গত মৌসুমের লিগ ওয়ানে পিএসজির একটি ম্যাচের দৃশ্য। ছবি : সংগৃহীত

ফ্রান্সের ফুটবল লিগ ওয়ানের ২০২৪-২৫ মৌসুম শুরু হবে শুক্রবার (১৬ আগস্ট)। প্রথমদিন একমাত্র ম্যাচে লে হাভরের বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। এমবাপের বিদায়ের পর পুরো  লিগে একটি পরিবর্তনের বার্তা পাওয়া যাচ্ছে। বার্তা সংস্থা এএফপি নতুন পাঁচ মুখকে খুঁজে বের করার চেষ্টা করেছে, যাদের ওপর সকলের নজর ✤থাকবে।

হুয়াও নেভেস (পিএসজি): এমবাপে বিহীন পিএসজির দিকেই এবারের লিগ ওয়ানে সকলের দৃষ্টি থাকবে। ১৯ বছর বয়সী পর্তুগীজ মিডফিল্ডার হুয়াও নেভেসকে শীর্ষ অনেক ক্লাবই দলে নিতে আগ্রহ প্রকাশ করেছিল। কিন্তু বেনফিকা থেকে ৬৯.৯ মিলিয়ন ইউরোতে নেভেসকে শেষ পর্যন্ত দলে ভেড়াতে বাধ্য হয় পিএসজি। গত মৌসুমে বেনফিকার হয়ে ৫৫ ম্যাচ খেলেছেন নেভেস। &ꩵnbsp;

রবার্তো ডি জারবি (মার্সেই): মার্সেই ইউরোপা লিগের সেমিফাইনালে খেললেও অষ্টম স্থানে থেকে লিগ শেষ করে।♕ কোচ হিসেবে ৪৫ বছর বয়সী ডি জারবিকে দলে ভেড়ায় মার্সেই। আশা করা হচ্ছে, তিনি মার্সেইকে আবারো ইউরোপের এলিট ক্লাবে পরিনত করতে পারবেন।

ম্যাসন গ্রিনউড (মার্সেই): ম্যাসন গ্রিনউডকে দলে ভিড়িয়ে মার্সেই ট্রান্সফার মার্কেটে আলোচনায় এসেছে। ২🤪২ বছর বয়সী এই ইংলিশম্যান ম্যানইউ থেকে মার্সেইতে যোগ দিয়েছেন।

জর্জেস মিকাওটাজে (লিঁও): ২৩ বছর বয়সী স্ট্রাইকার জর্জেস মিকাওটাজে জর্জিয়ার হয়ে ⛎ইউরোতে দুর্দান্ত পারফরমেন্স করার ফল পেয়েছেন। রেলিগেটেড মেটজ থেকে তাকে সাড়ে ১৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে  টেনে নিয়েছে লিঁও। আয়াক্স থেকে ধারে খেলতে এসে ১১ গোল করেছিলেন মিকাওটাজে।

লামিন কামারা (মোনাকো): মিকাওটাজেকে দলে নিতে ব্যর্থ হবার পর মেটজের আরও এক তরুণ প্রতিভা ২০ বছর বয়সী সেনেগালিজ মিডফিল্ডার লামিন কামারাকে দলে ভেড়াতে সফল হয়েছে মোনাকো। ২০২৩ সালে আফ্রিকান বর্ষসেরা খেলোয়াড় মনোনীত🔥 হয়েছিলেন কামারা। তার মধ্যে ভবিষ্যতের তারকা হ✅বার সব ধরনের গুণাবলী রয়েছে।

Link copied!