• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শেষ চারে সুয়াতেক, জোকোভিচের নাম প্রত্যাহার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৫, ২০২৪, ১০:৪৮ এএম
শেষ চারে সুয়াতেক, জোকোভিচের নাম প্রত্যাহার
ইগা সুয়াতেক। ছবি: সংগৃহীত

ফ্রেঞ্চ ওপেন থেকে নোভাক জোকোভিচ নাম তুলে নিতে লাভ হল ইয়ানিক সিনারের। বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় হয়ে গেলেন তিনি। ইতাল🦩ির প্রথম খেলোয়াড় হিসাবে এক নম্বর হলেন তিনি।

মঙ্গলবার ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে ওঠার সঙ্গে সঙ্গেই এই কৃতিত্ব অর্জন করেন তিনি। শেষ চারে উঠেছেন আলেক💫জান্ডার জেরেভ, ইগা সুয়াতেক ♈এবং কোকো গফও।

কোয়ার্টার ফাইনালে গ্রিগর দিমিত্রভকে হারান সিনার। ৬-২, ৬-৪, ৭-৬ সেটে জেতেন তিনি। দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম জয়ের দৌড়ে আরও একꦫ পা এগোলেন তিনি। জোকোভিচ নাম তুলে নেওয়ায় আরও সুবিধা হল সিনারের। ম্যাচে সিনারের খেলাꦗ দেখে মনে হয়নি তিনি একটুও অস্বস্তিতে। শুরু থেকে শেষ পর্যন্ত একই রকম দাপট দেখিয়েছেন।

গত বারের বিজয়ী এবং বিশ্বের এক নম্বর মহিলা খেলোয়াড় ইগা সুয়াতেককেও ঘাম ঝরাতে হল না। পঞ্চম বাছাই মার্কেটা ভন্দ্রোসোভাকে সরাসরি সেটে হারিয়ে দিলেন তিনি। ৬-০, ৬-২ সেটে জিতেছেন ইগা। দেখে মনেই হয়নি প্রথম বনাম পঞ্চমের খেলা হচ্ছে। এতটাই ছিল ইগার দাপট। এক ঘণ্টার স𝄹ামান্য বেশি সময়ে ম্যাচটি জিতেছেন তিনি। প্রথম সার্ভে তার ৮৫ শতাংশ জয়ই দুই খꦿেলোয়াড়ের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে।

তার আগে তিন সেটের লড়াইয়ে সেমিফাইনালে ওঠেন যুক্তরাষ্ট্রের কোকো গফ। কোয়ার্টারে তিউনিশিয়ার ওন্স জাবেরকে তিনি হারান ৪-৬, ৬-২, ৬-৩ সꦗেটে। এই নিয়ে টানা তিনটি গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে উঠলেন গফ।

Link copied!