• ঢাকা
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতীয় দলে রোহিত-কোহলির উত্তরসূরি হিসেবে যাকে বাছলেন স্মিথ-স্টার্করা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০২:২৫ পিএম
ভারতীয় দলে রোহিত-কোহলির উত্তরসূরি হিসেবে  যাকে বাছলেন স্মিথ-স্টার্করা
যশস্বী জয়সওয়াল। ছবি: সংগৃহীত

ভারতের ভবিষ্যত এক নম্বর ক্রিকেট তারকা কে হবেন, তা নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছ📖ে। এই পর্যায়ে বিরাট কোহলি, রোহিত শর্মার উত্তরসূরি বেছে নিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা। চলতি বছরই ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজ র🔯য়েছে। তার আগে ভারতীয় ক্রিকেটের পরবর্তী তারকার নাম জানালেন স্টিভ স্মিথ, মিচেল স্টার্কেরা। প্রত্যেকের মুখে একজনেরই নাম।

সম্প্রচারকারী চ্যানেলে একটি ভিডিওতে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের প্রশ্ন করা হয়, ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতেরা তারকা কে? জবাবে স্মিথ বলেন, যশস্বী জয়সওয়াল ভারতের পরবর্তী তারকা।’ স্টার্ক বলেন, ‘আমার মনে হয়, ভারতের ভবিষ্যতের তারকা যশস্বী।’ অস্ট্রেলিয়ার আরও তিন ক্রিকেটার অ্যালেক্স ক্যারে, জশ হ্যাজলউড ও নাথান লায়নও মনে করেন, ভারতের পরবর্তী তারকা যশস্বী। তিনꩵটি ফরম্যাটেই ভাল খেলার দক্ষতার জন্যই তারা যশস্বীকে ভবিষ্যতের তারকা মনে করছেন।

ভারতীয় ক্রিকেটে শুরুটা ভাল হয়েছে যশস্বীর। ওয়েস্ট ইন্ডিজের মাটღিতে টেস্ট অভিষেকে ১৭১ রান করেছিলেন তিনি। তার পরে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ়ে ৭১২ রান করেন। এক সিরিজে ৭০০ রানের বেশি করেন তিনি দ্বিতীয় ভারতীয় ব্যাটার হিসেবে। ৯টি টেস্টে যশস্বীর রান ১০২৮। তিনটি শতরান ও চারটি অর্ধশতরান করেছেন তিনি। সর্বাধিক ২১৪ অপরাজিত।

টি-টোয়﷽েন্টিতেও শুরুটা ভাল হয়েছে যশস্বীর। ভারতের হয়ে ২৩টি ম্যাচে ৭২৩ রান করেছেন তিনি। একট🌸ি শতরান ও পাঁচটি অর্ধশতরান রয়েছে। সর্বাধিক ১০০ রান। তবে ভারতের হয়ে এখনও এক দিনের দলে অভিষেক হয়নি ২২ বছরের এই বাঁহাতি ওপেনারের।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এখনও খেলার সুযোগ হয়নি যশস্বীর। সেই স🅘ুযোগ তিনি পাবেন চলতি বছরই। ২২ নভেম্বর থেকে পাঁচ টেস্টের সিরিজ় খেলবে দু’দল। অস্ট্রেলিয়ার মাটিতে ভারতকে সিরিজ় জিততে হলে বড় ভূমিকা নিতে হবে যশস্বীকে। সেই সিরিজ়ের আগে তাকে অনেক নম্বর দিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

Link copied!