• ঢাকা
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দ্বিতীয় ঘটনা, মাসসেরা পুরুষ-নারী ক্রিকেটার একই দেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৫:০১ পিএম
দ্বিতীয় ঘটনা, মাসসেরা পুরুষ-নারী ক্রিকেটার একই দেশের
দুনিথ ওয়েলালাগে ও হার্শিথা সামারাউইক্রামা। ছবি : সংগৃহীত

দারুণ ঘটনা, দ্বিতীয়বারের মতো আইসিসির মাসসেরা পুরুষ ও নারী খেলোয়াড় হয়েছেন একই দেশের। অলরাউন্ড নৈপুণ্যে দলের প্রায় ২৭ বছরের অপেক্ষা ঘোচানোর পর বড় স্বীকৃতি পেলেন শ্রীলঙ্কার  দুনিথ ওয়েলালাগে। ভারত সওিরিজের এই নায়ক হলেন মাসসেরা পুরুষ খেলোয়াড়। আর নারী বিভাগের সেরা হল🌳েন একই দেশের হার্শিথা সামারাউইক্রামা।

সোমবার আগস্টের সেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করে আইসিসি। সেরার লড়াইয়ে দক্ষিণ আফ্রিকার কেশাভ মহ💮ারাজ ও ওয়েস্ট ইন্ডিজের জেডেন সিলসকে পেছনে ফেলেন ওয়েলালাগে। আর সামারাউইক্রামা হারান আয়ারল্🧸যান্ডের প্রেন্ডারগাস্ট ও গ্যাবি লুইসকে।

প্রথমবার, চলতি বছরের জুনে ভারতের জাসপ্রিত বুমরাহ ও স্মৃতি মান্ধানা পা💟ন দুই বিভাগেরই✅ পুরস্কার।

গত মাষে ঘরের মাঠে ভারতের বিপক্ষে ২-০তে ওয়ানডে সিরিজ জেতে শ্রীলঙ্কা। ১৯৯৭ সালের পর প্রথমবার ভার🐟তের বিপক্ষে তাদের সিরিজ জয়ের কীর্তি এটি। তিন ম্যাচে ১০৮ রান ও  ৭ উইকেট নিয়ে সিরিজসেরা নির্বাচিত হন ওয়েলালাগে।

পুরুষদের ক্রিকেটে আইসিসির মাস সেরার পুরস্কার জেতা শ্রীলঙ্কার পঞ্চম ক্রিকেটার ওয়েলালাগে। আগেﷺর চার জন- অ্যাঞ্জেলো ম্যাথিউস (মে, ২০২২), প্রাবাথ জায়াসুরিয়া (জুলಞাই, ২০২২), ওয়ানিন্দু হাসারাঙ্গা (জুন, ২০২৩) ও কামিন্দু মেন্ডিস (মার্চ, ২০২৪)।

একই মাসে আয়ারল্যান্ড সফরে দুর্দান্ত ব্যাটিংয়ে করেন নারী তারকা সামারাউইক্রামা। সাদা বলের দুই সংস্করণেই হাসে তার ব্যাট। দুই টি-টো🅠য়েন্টিতে ১৫১ রান করে♏ন তিনি ১৬৯.৬৬ স্ট্রাইক রেটে; প্রথম ম্যাচে ৪৫ বলে অপরাজিত ৮৬ ও দ্বিতীয়টিতে খেলেন ৬৫ রানের ইনিংস।

পরে তিন ম্যাচের ওয়ানডের সিরিজে ৮২.৬৯ স্ট্রাইক রেটে ১৭২ রান করেন সামারাউইক্রামা। সিরিজের দ্বিতীয় ম্যাচে ১০৫ রানের ইনিংꦏস খেলেন বাঁহাতি ব্যাটার। এই সংস্করণে সেঞ্চুরি করা তৃতীয় লঙ্কান ব্যাটার তিনি।

সামারাউইক্রামার আগে মাস সেরার স্বীকৃꦏতি পাওয়া শ্রীলঙ্কার একমাত্র নারী ক্রিকেটার চামারি আতাপাত্তু। এই লঙ্কান💎 কিংবদন্তি তিনবার জেতেন এই পুরস্কার, তা ছিল ২০২৩ সালের সেপ্টেম্বর এবং চলতি বছরের মে ও জুলাই মাসে।

Link copied!