• ঢাকা
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারত ও পাকিস্তান কিন্তু এক নয়, কেন বললেন সৌরভ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০২:৩৫ পিএম
ভারত ও পাকিস্তান কিন্তু এক নয়, কেন বললেন সৌরভ
সৌরভ গাঙ্গুলি। ছবি: সংগৃহীত

মাত্র কিছুদি🌜ন আগেই পাকিস্তানের মাটিতে ইতিহাস রচনা করেছে বাংলাদেশ। শান মাসুদ-বাবর আজমদের দেশে গিয়ꦑে প্রথমবার টেস্ট সিরিজ জিতেছেন নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিমরা। তাও আবার স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে।

পাকিস্তানকে তাদের মাঠে হারিয়ে 💃আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছে টাইগাররা। বাংলাদেশি ক্রিকে🎃ট সমর্থকদের আশা, এবার ভারতেও ভালো কিছু করবেন শান্তরা।

তবে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি তেমনটা মনে ক꧅রেন না। তিনি সতর্ক করে দিলেন টাইগারদের। বললেন, ভারত আর পাকিস্তান কিন্তু এক নয়।

ভারতের মাটিতে কদিন পরই দুই টেস্টের সিরিজ খেলতে নামবে বাংলাদেশ। এরই মধ্যে ভারতে পৌঁছে গেছে টাইগাররা। চেন্নাইয়ে 𓆏প্রথম টেস্ট শুরু ১৯ সেপ্টেম্꧅বর।

তার আগে সৌরভ গাঙ্গুলি মনে করিয়ে দিলেন, বাংলাদেশ যদি ভারতকে পাকিস্তান মনে করে তবে ভুল করবে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) অনুষ্ঠানে যোগ 🍎দিয়ে সৌরভ বললেন, ‘আমি সব দলকে সম্মান দিয়েই বলছি, ভারত আর পাকিস্𒉰তান দল কিন্তু এক নয়। দেশের মাটিতে ভারতকে হারানো খুব খুব কঠিন। আর ভারত শুধু দেশের মাটিতে নয়, বিদেশের মাটিতেও ধারাবাহিকভাবে ভালো খেলে।’

চে🐎ন্নাইয়ে প্রথম টেস্ট। এখানকার পিচে স্পিনাররা বরাবরই সাহায্য পান। বাংলাদেশের মেহেদী হাসান 🎶মিরাজ, সাকিব আল হাসানরা কি ভারতকে বেকায়দায় ফেলতে পারেন?

সৌরꩵভ সেটাও মনে করেন না। তার কথা, ‘চেন্নাইতে বল ঘুরবেই, সেটা জানা কথা। কিন্তু কবে থেকে বল ঘুরতে শুরু করবে, সেটাই দেখতে হবে। তবে ভারতীয় ব্যাটাররা এখন যেরকম উইকেটে খেলে আসছে, তাতে বাংলাদেশের স্পিনারদের খেলতে 🐲খুব বেশি অসুবিধা হবে না।’

টেস্ট🌜 ক্রিকেটে বাংলাদেশের অভিষেক হয়েছিল ভারতের বিপক্ষে। আর সেই ম্যাচে ভারতের অধিনায়ক ছিলেন সৌরভ। ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়া বাংলাদেশ এখন পর্যন্ত এই ফরম্যাটে ভারতকে হারাতে পারেনি। ১৩ টেস্টের মধ্যে ১১টিতেই হেরেছে বাংলাদেশ। আর ২টি টেস্ট ড্র হয়েছে বৃষ্টির সুবাদে। এবার কি গেরো খুলবে?

খেলা বিভাগের আরো খবর

Link copied!