• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এবার রোনালদো পাচ্ছেন উয়েফার বিশেষ সম্মান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০২:১১ পিএম
এবার রোনালদো পাচ্ছেন উয়েফার বিশেষ সম্মান
ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের রাজা বলতে গেলে অনেকেই চেনেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে। একটা সময় সবচেয়ে বেশিও প্রেস্টিজিয়াস এই প্রতিযোগিতার সবচেয়ে বেশি বিজয়ী ছিলেন তিনি। সেই কৃতিত্বের খাতা থেকে নাম বাদ গেলেও এখন পর্যন্ত মিস্টার চ্যাম্পিয়ন্স লিগ খেতাবটা একান্তই রোনালদোর। এবার নিজেদের সেই কিংবদন্তিকে সম্মাননা দেবে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের মঞ্চে সবচেয়ে বেশি গোল এবং সর্বোচ্চ ম্যাচ খেলাসহ অনেক রেকর্ডই আছে রোনালদোর দখলে। ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের মঞ্চে রোন𓆏ালদোকে তার অবদানের জন্য পুরস্কার দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে উয়েফা নিজেই।🍷 মোনাকোয় বৃহস্পতিবার ২০২৪–২৫ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে রোনালদোর হাতে পুরস্কার তুলে দেবেন উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিন। রাত ১০টায় শুরু হবে এই ড্র অনুষ্ঠান।

রোনালদোকে বিশেষ পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়ে উয়েফার বিবৃতিতে সেফেরিন বলেছেন, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো উয়েফা চ্যাম্পিয়নস লিগে𝄹র অসংখ্য তারকাদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল তারাদের একজন। চ্যাম্পিয়ন্স লিগে তার গোল করার অসাধারণ অর্জন আরও অনেক দিন পর্যন্ত অধরা থেকে যাবে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য🍷 তার এই রেকর্ড অতিক্রম করা উল্লেখযোগ্য চ্যালেঞ্জ হয়ে থাকবে।’

শুধু গোল বা ফুটবল না, সেফেরিন প্রশংসা করেছেন রোনালদোর🦹 প্রভাব-নিবেদন এবং নৈতিকতার, ‘দুই দশকের বেশি সময় ধরে গোল করায় এবং গোল উদ্‌যাপনের জন্য তারুণ্যের আবেগকে ধরে রেখে নিয়মিতভাবে নিজের খেলার বিকাশ ঘটিয়েছেন এবং নিজেকে শাণিত করেছেন। এই মঞ্চে তার পেশাদারত্ব, কাজের প্রতি নৈতিকতা, নিবেদন এবং দ্যুতি ছড়ানোর ক্ষমতার গুণাবলিগুলো সর্বত্র ফুটবলারদের অনুসরণ করা উচিত।’

ইউরোপ থেকে বেশ কদিন আগেই বিদায় নিয়েছেন রোনালদো। এরপরেও অধরাই আছে তার রেকর্ডগুলো।  চ্যাম্পিয়নস লিগে ১৮৩ ম্য✤াচ খেলে গোল করেছেন সর্বোচ্চ ১৪০টি। তালিকায় দ্বিতীয় লিওনেল মেসির চেয়ে ১১ গোল বেশি করেছেন রোনালদো। মেসি নিজেও এখন আর❀ ইউরোপে খেলেন না। রোনালদোর গোলের রেকর্ড আপাতত ভাঙার সম্ভাবনা নেই বললেই চলে।

ক্যারিয়ারে সাতটি আলাদা মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গ🅠োলদাতা হওয়ার কীর্তিও আꦰছে রোনালদোর নামের পাশে। ৫ শিরোপার ১টি রোনালদো জিতেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে এবং বাকি চারটি জিতেছেন রিয়াল মাদ্রিদের হয়ে। টানা ১১ ম্যাচে গোল, সর্বোচ্চ ৮ হ্যাটট্রিকসহ আরও অনেক রেকর্ডই এখন পর্যন্ত আছে রোনালদোর অধীনে।

Link copied!