• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কেকেআর-পাঞ্জাব ম্যাচে যত রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ১২:৪৮ পিএম
কেকেআর-পাঞ্জাব ম্যাচে যত রেকর্ড
ছবি: প্রতীকী

ꦰকলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসের শুক্রবারের ম্যাচে সৃষ্টি হয়েছে নানা রেকর🔯্ড।

ꦉ২৬২: ইডেন গার্ডেন্সে টি-টোয়েন্টির ইতিহাসে সবচেয়ে বেশি রান (২৬২) তাড়া করার রেক🀅র্ড গড়েছে পাঞ্জাব। এর আগে ২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৫৯ রান তাড়ায় জিতেছিলো দক্ষিণ আফ্রিকা। আইপিএলে এতদিন সর্বোচ্চ রানে জয়ের রেকর্ড ছিল ২২৪। এবার সেটিও ভেঙে গেল।

৪২: টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এক ম্যাচে সর্বোচ্চ ছক্কা মারার ঘটনা ঘটেছে কেকেআর-পাঞ্জাব ম্যাচে। গত মাসেই হায়দরাবাদ এবং মুম্বাই ম্যাচে ৩৮টি ছক্কার মার মেরেছিলো ব্যাটাররা। গত সপ্তাহে বেঙ্গালুরু এবং হায়দারাবাদ ম্যাচেও🐻 ৩৮টি ছক্কার মার মারা হয়েছিলো।

২৪: কেকেআরের ছুঁড়ে দেয়া ২৬২ রানের চ্যালেঞ্জ তাড়া করতে নেমে ২৪টি ছক্কার মার মেরেছে পাঞ্জাবের ব্যাটাররা। যে কোনো একটি দল কর্তৃক এক ম্যাচে ছক্কা মারার ক্ষেত্রে এটা দ্বিতীয় সর্বোচ্🐓চ। গত বছর নেপালের ব্যাটাররা এক ইনিংসে ২৬টি ছক্কার মার মেরেছিলো মঙ্গোলিয়ার বিপক্ষে।

৫২৩: কেকেআর এবং পাঞ্জাব মিলে এই ꦍম্যাচে করেছে ৫২৩ রান। যা যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। হায়দরাবাদ এবং মুম্বাই মিলে ৫ও২৩ রান করেছিলে। তবে দুই দল মিলে সর্বোচ্চ রানের স্কোর ৫৪৯ হায়দরাবাদ এবং বেঙ্গালুরুর।  

৪: আইএপিএলে একই ম্যাচে দুই দলে🌄র চার ওপেনারেরই ৫০ বা তার বেশি রান করার ঘটনা🃏 এই প্রথম ঘটলো। কেকেআরের ফিল সল্ট (৭৫), সুনিল নারিন (৭১), পাঞ্জাবের প্রাবশিরাম সিং (৫৪) এবং জনি বেয়ারেস্ট (১০৮*) - এই চার ওপেনারই হাফ সেঞ্চুরির মাইল ফলক পার হয়েছিলেন।

৫: পাঞ্জাব কিংস এবং কেকেআরের ম্যাচে মোট হয়েছে ৫টি ৫০ প্লাস স্কোর। প্রতিটি হাফ সেঞ্চুরিই হয়েছে ২০০ প্লাস স্ট্রাইক রেটে। ফিল সল্ট (২৫ বলে), নারিন (২৩ বলে), প্রাবশিরাম (১৮ বলে), বেয়ারেস্ট (২৩ বলে) এবং শশাঙ্ক সিং (২৩ বলে) - খেলেন পঞ্চাশোর্ধ্ব ইনিং🍌স। 

Link copied!