• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আর্জেন্টিনার ফুটবল মাঠে সংঘর্ষে নিহত ১


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ১১:২২ এএম
আর্জেন্টিনার ফুটবল মাঠে সংঘর্ষে নিহত ১

ইন্দোনেশিয়ার পর এবার আর্জেন্টিনার ফুটবল মাঠে সংঘর্ষ হয়েছে। বুয়েনেস এইরেসের বাইরে বোকা জুনিয়র্স এবং জিমনেসিয়া ওয়াই এসগ্রিমার মধ্যে একটি ম্যাচ অনুষ্ঠিত হচ্ছিল। এ সময় সংঘর্ষ🌜 স্টেডিয়ামের বাইরে এবং𒈔 মাঠের মধ্যে ছড়িয়ে পড়লে এক ব্যক্তি মারা যান।

আর্জেন্টিনা🍨র রাজধানী বুয়েনেস এইরেসের প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণে লা প্লাতার কারমেলো জেরিলো স্টেডিয়ামের বাইরে এ ঘটনা ঘটে। পুলিশ স্টেডিয়ামে রাবার বুলেট এবং কাঁদানে গ্যাস ছুড়তে বাধ্য হয়। কারণ, সংঘর্ষ পুলিশের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। স্টেডিয়ামের ভেতরেও সংঘর্ষ চলছিল। ভিডিও ফুটেজে দেখা যায়, দর্শকরা মাঠে নেমে সহিংসতা থেকে বাঁচার চেষ্টা করছেন।

মাঠে আর্জেন্টিনা লিগের প্রথম বিভাগের ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছিল। বুয়েনস এইরেস প্রদেশের নিরাপত্তামন্ত্রী সার্জিও বার্নি বল🔯েন, ‘আমি নিশ্চিত করে বলতে পারি, স্টেডিয়ামের ঘটনায় ৫৭ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে। এই ব্যক্তি হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।‍‍’

ঘটনার আকস্মিকতায় শিশু, নারীসহ সবাই স্টেডিয়ামের ভেতরের দিকে ছোটাছুটি করে। পরিস্থ♋িতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এবং সেখানে কোনো নিরাপত্তাব্যবস্থা ছিল না। পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করলে সবাই শুয়ে, বসে𒐪 নিজেদের রক্ষা করার চেষ্টা করে।

এর আগে ইন্দোনেশিয়ায় একটি স্টেডিয়ামের ভেতরে সহিংসতায় পুলিশের টিয়ার গ্যাস নিক্ষেপের কারণে ৩২ শিশুসহ কমপক্ষে ১৭৭ জন নিহত হয়েছিল। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই আর্জেন্টিনার মাঠে মারাত্মক সহিংসতা দেখা যায়।
 

Link copied!