• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মেসি, রোনালদোকে ছাড়িয়ে সর্বোচ্চ আয় এমবাপ্পের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ১০:৩২ এএম
মেসি, রোনালদোকে ছাড়িয়ে সর্বোচ্চ আয় এমবাপ্পের

পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে বর্তমান বিশ্বের সর্বোচ্চ আয় করা ফুটবল খেলোয়াড়। ফোর্বস ম্যাগাজিন অনুসারে, লিওনেল মেসি ও ক্র𒐪িশ্চিয়ানো 🐽রোনালদো ছাড়া অন্য কোনো খেলোয়াড় হিসেবে গত আট বছরে এই প্রথমবারের মতো তালিকার শীর্ষে উঠেছেন তিনি।

২৩ বছর বয়সী এমবাপ্পের ২০২২-২৩ মৌসুমে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১২ কোটি ৮০ লাখ ডলার। এটি ফোর্বসের বার্ষিক আয়ের রেকর্ড। যেখানে ফ্রেঞ্চ তারকার পিএসজি সতীর্থ মেসি আয় করতে পারেন ১২ কোটি ডলার এবং ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় রোনাল𓃲দোর সম্ভাব্য আয় ১০ কোটি ডলার। পিএসজির আরেক তারকা ব্রাজিলিয়ান নেইমার আয় করবেন ৮ কোটি ৭০ লাখ ডলার এবং লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ ৫ কোটি ৩০ লাখ ডলার আয় নিয়ে শীর্ষ পাঁচে থাকবেন।

প্রথমবার আয়ে🉐র তালিকায় সেরা দশে ঢুকেছেন আর্লিং হল্যান্ড। বরুশিয়া ডর্টমুন্ড থেকে গত গ্রী𝔍ষ্মের দলবদলে তিনি ম্যানচেস্টার সিটিতে আসেন। নরওয়ের এই ফরোয়ার্ড ৩ কোটি ৯০ লাখ ডলার আয় নিয়ে ষষ্ঠ স্থানে আছেন। 

ফোর্বস ��রিপোর্টে বলা হয়েছে, মেসি এবং রোনালদো তাদের গৌরবময় ক্যারিয়ারের শেষপ্রান্তে চলে এসেছেন। মোট ১০ জন সর্বোচ্চ বেতনভোগী ফুটবল খেলোয়াড় এই মৌসুমে ৬৫ কোটি ২০ লাখ ডলার রেকর্ড আয় করবেন। গত বছর  তাদের আয় ছিল ৫৮ কোটি🐽 ৫০ লাখ ডলার। তাদের সম্মিলিত আয় বেড়েছে ১১ শতাংশ।

 

Link copied!