• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মোহামেডানের শিরোপা অক্ষুণ্ন নাকি বসুন্ধরার ট্রেবল জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৪, ১২:৫৫ পিএম
মোহামেডানের শিরোপা অক্ষুণ্ন নাকি বসুন্ধরার ট্রেবল জয়
ফাইনাল শেষেই দেখা যাবে কারা এই উচ্ছ্বাস ধরে রাখতে পারে। ছবি: সংগৃহীত

ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান এবং বর্তমান দেশসেরা ক্লাব বসুন্ধরা কিংস বুধবার ময়মনসিংহের রফিক উদ🐠্দিন ভূঁইয়া স্টেডিয়ামে দুপুর ৩টায় ফেডারেশন কাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে।

চলতি মৌসুমে সকল শিরোপাতেই বꦇসুন্ধরার প্রতিপক্ষ মোহামেডান। স্বাধীনতা কাপের পর এবার ফেডারেশন কাপে, ছিল তেমনি প্রিমিয়ার ফুটবল লিগেও। মোহামেডানকে হারাতে পারলে চলতি মৌসুমের ট্রেবল জিতবে বসুন্ধরা। এক মৌসুমে তিন ট্রফি জেতার কৃতিত্ব রয়েছে ২০১৩ সালে শেখ রাসেলের। পেশাদার লিগের আগে এমন অর্জন আছে মোহামেডানেরই, ২০০২ সালে কোচ আবুল হোসেনের অধীনে।

১৯৮০ সালে শুরু হওয়া ফেডারেশন কাপে এক সময় ছিল মোহামেডানের বড় প্রাধান্য। নিয়মিত চ্যাম্পিয়ন হতো ক্লাবটি। ২০০৯ সালে🧜র পর এই টুর্নামেন্টে আর চ্যাম্পিয়ন হতে পারেনি সাদা-কালো জার্সিধারীরা। জাতীয় দলের সাবেক অধিনায়ক আলফাজের কোচিংয়ে ১৪ বছর পর ২০২৩ স🌊ালে ফেডারেশন কাপের ট্রফি ঘরে তোলে মোহামেডান। তাই এই বছর তাদের শিরোপা ধরে রাখার মিশন।

গত বছর ফেডারেশন কাপের ফাইনাল ছিল আবাহনী ও মোহামে෴ডানের মধ্যকার। যেটি ঘরোয়া ফুটবলে সাম্প্রতিক সময়ে সেরা ফুটবল ম্যাচ ছিল। ম্যাচটিতে নির্ধারিত সময়ে ৩-৩ ড্র। অতিরিক্ত সময়ে দুই দল আরও ১ টি করে গোল করে। পরে শেষ পর্যন্ত টাইব্রেকারে মোহামেডানের জয়।

ফাইনালের আগে মোহামেডান ফেডারেশনে চিঠি দিয়ে উত্তেজনা বাড়িয়ে দিয়েছে। ঐতিহ্যবাহী দলটি ৫ রেফারির ওপর আপত্তি দিয়েছে ফেডারেশনের কাছে। বসুন্ধরারও আপত্তি আছে কয়েকজনের ওপর। তাই ফাইনালে বাঁশি বাজানো নিয়ে সর্বোচ্চ সতর্কতায় রয়েছে ফেডারেশন। রেফারিরা ম𒁃য়মনসিংহ ভেন্যুর উদ্দেশে সকালে রওনা হয়েছেন। ম্যাচের কিছুক্ষণ আগে জানা যাবে কার হাতে থাকছে চূড়ান্ত সিদ্ধান্তের ক্ষমতা।

Link copied!