• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ম্যারাডোনা ও পেলে যখন একইসঙ্গে সম্মানিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৪:৪৩ পিএম
ম্যারাডোনা ও পেলে যখন একইসঙ্গে সম্মানিত
ম্যারাডোনা ও পেলে। ছবি: সংগৃহীত

আন্তর্জাতি🦹ক ফুটবল ফেডারেশন (ফিফা) সোমবার সকালে ২০২৬ সালের বিশ্বকা🥂পের ম্যাচসূচি ও ভেন্যু ঘোষণা করেছে। বিশ্বকাপের সবচেয়ে বেশি ম্যাচ হবে মেক্সিকোর ঐতিহাসিক আজতেকা স্টেডিয়ামে। ঘোষণাটি দিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। পরে মায়ামি টেলিভিশনের এক অনুষ্ঠানে তার কাছে দুই কিংবদন্তি পেলে ও দিয়েগো ম্যারাডোনার মধ্যে একজনকে বেছে নিতে বলা হলে তিনি কাউকেই ছোট করেননি। 

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন অভিনেতা কেভিন হার্ট, ধারাভাষ্যকার জেনি টাফ ও বিশ্লেষক আন্দ্রেস ক্যান্টর। ধারাভাষ্যকার জেনি টাফ ফিফা সভাপত🎐িকে প্রশ্ন করেন– ‘আপনি কাকে আগে বেছে নেবেন, ম্যারাডোনা নাকি পেলে?’ ইনফান্তিনো অবশ্য প্রশ্নের কৌশলী উত্তর 🦹দিয়েছেন। 

এই দুই তারকা ফুটবলারই আজতেকা স্টেডিয়ামে শিরোপার স্বাদ দিয়েছেন নিজেদের দেশকে।
১৯৭০ বিশ্বকাপে ফাইনালে ইতালিকে ৪-১ গোলে হারিয়েছিল ব্রাজিল, পেলে🧔 জিতেছিলেন তার তৃতী🥀য় বিশ্বকাপ। একই ভেন্যুতে ব্যক্তিগত শ্রেষ্ঠত্বে পূর্ণতা দিয়েছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাও। কিংবদন্তি পেলের বিশ্বকাপ জয়ের ১৬ বছর পর এই স্টেডিয়ামেই ম্যারাডোনা আর্জেন্টিনাকে শিরোপা এনে দেন। ২০২৬ বিশ্বকাপের উদ্বোধনীসহ মোট পাঁচটি ম্যাচ হবে আজকেতায়।

ফিফা সভাপতির সামনে ম্যারাডোনা-পেলেকে নিয়ে জানতে চাওয়া হয়। জবাব দিতে গিয়ে কাউকে আগে বেছে নেওয়ার ঝুঁকি নিতে চাইলেন না জিয়ান্নি ইনফান্তিনো। তিনি বলেন, ‘আমি দিয়েগো ম্যারাডোনাকে বাঁ-পাশে রাখব এবং পেলেকে রাখব ডানপাশে। এরপর তাদের নিয়ে গড়ব আক্রমণভাগ।’ এ সময় তার জবাব শুনে সঞ্চালকরা হাসতে থাকেন।
উল্লেখ্য, প্রথমবারের মতো তিন দেশ কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্রে  যৌথভাবে বিশ্বকাপর 🧸অনুষ্ঠিত হবে ২০২৬ সালে। ৪৮ দলের মোট ম্য🃏াচ ১০৪টি। ১১ জুন উদ্বোধনী ম্যাচ মেক্সিকোর সেই আজতেকা স্টেডিয়ামে।

 

Link copied!