• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গাজী গ্রুপকে হারিয়ে শিরোপার দ্বারপ্রান্তে আবাহনী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ০৫:২৯ পিএম
গাজী গ্রুপকে হারিয়ে শিরোপার দ্বারপ্রান্তে আবাহনী
এবারের লিগে ‍দ্বিতীয় সেঞ্চুরি করেন নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত

ফতুল্লায় বৃহস্পতিবার ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এক ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ১৭১ রানে হারিয়েছে আবাহনী লিমেটেড। নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে ৫ উইকেটে ৩৪৩ রান করে আবাহনী। পরে ওই রান তাড়া করতে নেমে ১৭২ রানে অলআউট হয় গাজী গ্রুপ।  এই জয়ে শিরোপার  আরো কাছে চলে এসেছে আবা🀅হনী।

৫৭ রানের উদ্বোধনী জুটি ভাঙার পর🌌 ১৪তম ওভারে ক্রিজে আসেন লিটন দাস। শেখ পারভেজ জীবন ও আওলাদ হোসেনের বলে ক্যাচ দিয়ে ফেরেন দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস। এরপর উইকেটে এসে প্রথমে ৬১ বলে হাফ সেঞ্চুরি করেন অধিনায়ক শান্ত।  এরপরই ঝড় তুলে আর ২১ বলেই সেঞ্চুরি ছুয়ে ফেলেন শান্ত। সবমিলিয়ে ৮ চার ও ৬🤡 ছক্কার ইনিংসে ৮৪ বলে ১০১ রান করে আউট হন জীবনের বলে। এবারের প্রিমিয়ার লিগে এটি দ্বিতীয় শতক শান্তর।

আবাহনীর হয়ে আরও দুজন ব্যাটার হাফ সেঞ্চুরি করেছেন। চার নম্বরে 💎খেলতে নেমে এনামুল হক বিজয় ৪ চার ও ৫ ছক্কায় ৫১ বলে ৬৮ রান করেন। ৩ চার ও ৪ ছক্কায় ৪০ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন তাওহীদ হৃদয়। ১৭ বলে ৩৩ রান আসে মোসাদ্দেক হোসেনের ব্যাট🍷ে। 

রান তাড়ায় নেমে তাসকিন আহমেদ-শরিফুল ইসলাম বিহীন বোলিং লাইন আপের সামনেও সুবিধা করতে পারেননি গাজী গ্রুপের ব্যাটাররা। দলটির পক্ষে ৬৮ বলে ⛦সর্বোচ্চ ৬২ রান করেন সাব্বির হোসেন শিকদার। এর বাইরে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ বলে ৩৮ রান করেন হাবিবুর রহমান সোহান। 

এদিকে আবাহনীর একাদশে ফিরেই চার উইকেট নিয়েছেন স্পিনার রাকিবুল হাসান, ১০ ওভারে ৪৪ রান দেন তিনি। দুটি উইকেট করে নিয়ে🌞ছেন তানজিম হাসান সাকিব ও মোসাদ্দেক হোসেন সৈকত। একটি করে উইকেট পান সৈয়দ খালেদ আহমেদ ও তানভীর ইসলাম। 

Link copied!