• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিস অলিম্পিক

পাঁচ বা তার বেশি পদক জিতেছেন যারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৩:১৮ পিএম
পাঁচ বা তার বেশি পদক জিতেছেন যারা
চীনের ঝ্যাঙ ইউফেই একাই জিতেছেন ছয়টি পদক। ছবি : সংগৃহীত

প্যারিস অলিম্পিকের পর্দা নেমেছে ১১ আগস্ট। আসরে পাঁচ বা তার 🔯বেশি পদক জিতেছেন মাত্র ছয়জন।

ঝ্যাঙ ইউফেই: চীনের এই সাঁতারু জিতেছেন পাঁচটি ব্রোঞ্জ এবং একটি রৌপ্য। মিক꧒্সড ৪*১০০ মিটার মেডলি রিলেতে তিনি রৌপ্য জেতেন। ৫০ মিটার ফ্রিস্টাইল, ১০০ মিটার এবং ২০০ মিটার বাটারফ্লাই, ৪*১০০ ফ্♉রিস্টাইল রিলেতে জিতেছেন ব্রোঞ্জ।

লিওঁ মারশাঁ: ফরাসি এই সাঁতারু জিতেছেন চারটি সোনার পদক ও একটি ব্রোঞ্জ। তিনি ২০০ মিটার বাটারফ্লাই, ব্রেস্ট স্ট্রোক, মেডলি ডাবল এবংꦫ ৪০০ মিটার মেডলি ডাবলে সোনা জিতেছেন। ৪*১০০ মিটার মেডলি রিলেতে এই সাঁতারু ব্রোঞ্জ পেয়েছেন।

টোরি হাসকে: যুক্তরাষ্ট্রের সাঁতারু টোরিও পাঁচটি পদক পেয়েছেন। যার মধ্যে রয়েছꦡে তিনটি সোনা এবং দুটি রৌপ্য। ৪*১০০ মিটার মিক্সড মেডলি রিলেতে রেকর্ড গড়ে সোনা জেতেন। ৪*১০০ মিটার মেডলি রিলে ও ১০০ মিটার বাটারফ্লাইতে সোনা জেতেন তিনি। প্যারিস গেমসের ইতিহাসে সবচেয়ে সফল নারী সাঁতারু তিনি।

মলি ও‘কালাঘান: অস্ট্রেলিয়ার ইতিহাসে সবচেয়ে সফল সাঁতারু তিনিꦕ। পাঁচটি পদক তিনি জিতেছেন তিনি। যার মধ্𓂃যে রয়েছে তিনটি সোনা, ১টি রৌপ্য এবং ১টি ব্রোঞ্জ। মেয়েদের ৪*১০০ মিটার ফ্রিস্টাইল রিলে, ৪*২০০ মিটার ফ্রিস্টাইল রিলে, মেয়েদের ২০০ মিটার ফ্রি স্টাইল রিলেতে সোনা জিতেছেন তিনি।

রেগান স্মিথ: দুইবারের অলিম্পিক চ্যাম্পিয়ন স্মিথ জিতেছেন পাঁচটি পদক। যার মধ্যে রয়েছে দুটি সোনা এবং তিনটি রৌপ্য। মেয়েদের ৪*১০০ মিটার মেডলি রিলে 💖ও ৪*১০০ মিটার মিক্সড রিলেতে সোনা জিতেছেন।

কাইলি ম্যাকনিওন: অস্ট্রেলিয়ার প্রথཧম অ্যাথলেট হিসেবে সব অলিম্পিক গেমসে চারটি সোনা জিতেছেন তিনি। এবার দুটি সোনা, দু🏅টি রৌপ্য এবং একটি ব্রোঞ্জ অর্থাৎ মোট পাঁচটি পদক পেয়েছেন তিনি। ২৩ বছর বয়সী মেয়েদের বিভাগে ১০০ এবং ২০০ মিটার বিভাগে ব্যাকস্ট্রোকে সোনা জেতেন।  

Link copied!