• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সৌদি প্রো লিগে দুই ম্যাচ পর বেনজেমার গোল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ১০:৩৭ এএম
সৌদি প্রো লিগে দুই ম্যাচ পর বেনজেমার গোল
ছবি: সংগৃহীত

অবশেষে সৌদি প্রো লিগে গোলের দেখা পেল করিম বেনজেমা। প্রথম দুই ম্যাচে গোল শূণ্য থাকলেও তৃতীয় ম্যাচে♔ এসে ভাঙল ডেডলক। তার দলও জয় পেল বড় ব্যবধানে। আল রিয়াদ এসসিকে তার দল আল ইত্তিহাদ হারাল ৪-০ গোলে।

সৌদি সংবাদমাধ্যম আল শারক আল–আওসাত খবর প্রচার করেছিল কোচের সঙে টানাপোড়েন চলছে করিম বেনজেমার। বলা হচ্ছে তাকে দলে চান না কোচ, রাখতে চান না একাদশে। এমনকি বেনজেমার পক্ষ থেকে অধিনায়কত্ব চাওয়া হলে সেটিও নাকি প্রত্য🌺াখ্যান করেছেন নুনো সান্তোস। তবে সব খবরকে উড়িয়ে দিয়ে আল-ইত্তিহাদের একাদশেও ছিলেন ফরাসি তারকা, পেয়েছেন গোলও। সত্য-মিথ্যা কি তা হয়তো পরে জানা যাবে, তবে এখন বলা যায় আপাতত যুদ্ধে জয়ী বেনজেমা।  

রিয়াদের বিপক্ষে অবশ্য আধিপত্য বজায় 🐷রেখেꦜ খেলে আল ইত্তিহাদ। রিয়াদের গোল মুখে ১৭টি শট নিয়েছেন আল ইত্তিহাদ। যার ৮টি ছিল অনটার্গেট। অন্যদিকে, রিয়াদ মোট ৯টি শট নিলেও লক্ষ্যে ছিল ৪টি। বল দখলের লড়াইয়ে আল ইত্তিহাদ নিজেদের পায়ে রেখেছিল ৫৯ শতাংশ বল। আর রিয়াদ রেখেছে ৪১ শতাংশ।

ম্যাচ শুরুর ১৭ মিনিটেই দলকে লিড এনে দেন বেনজেমা। ডান প্রান্ত ধরে আক্রমণে উঠে ডি-বক্সে ঢুকে পড়েন ✱রোমানরিনিও। আল রিয়াদের ডিফেন্ডারদের বাধায় তিনি পাস দেন পাশে থাকা বেনজেমাকে। জোরালো শটে জাল কাঁপান ফরাসি তারকা। পেয়ে যান সৌদি প্রো লিগে তার প্রথম গোল।

এদিকে ✃ম্যাচের ২৫ মিনিটে পেনাল্টি থেকে সফল স্পটকিকে দলের ব্যবধান দ্বিগুণ করেন হামদাল্লাহ। প্রথমার্ধের যোগ করা সময়েই𒊎 সে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-০তে। ডি-বক্সে মাদাল্লাহ আলোলায়ানের ক্রস বাই সাইকেল কিকে জালে জড়ান সেই হামদাল্লাহ।

দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ইত্তিহাদ। তবে রিয়াদের গোলরক্ষক মার্টিন ক্যাম্পানার নৈপুণ্যে বার বার আক্রমণ🐓ে গিয়েও ব্যর্থ হয় বেনজেমা-কন্তেরা। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের যোগ সময়ে গিয়ে গোলের দেখা পায় ইত্তিহাদ। আল-আমরির গোলে ৪-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বেনজেমারা।

তাতে টানা তিন জয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে ইত্তিহাদ। এদিন বড় জয় পেয়েছে নেইমার জুনিয়রের দল আল হিলালও। নেইমারবিহীন ম্যাচটিতে আল রায়েদকে ৪-০ গোলে হারিয়ে ৭ পয়েন্ট নিয়ে🐼 টেবিলের তিনে অবস্থান করছে তারা।

Link copied!