• ঢাকা
  • শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪, ১ ভাদ্র ১৪৩১, ১০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্বকাপ ব্যর্থতার দায় মেনে নিল বিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০৪:০৯ পিএম
বিশ্বকাপ ব্যর্থতার দায় মেনে নিল বিসিবি
বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। ছবি: সংগৃহীত

বাংলাদেশ স্মরণ কালের সবচেয়ে বাজে বিশ্বকাপ কাটিয়েছে𒐪 ২০২৩ আসর। ভারতের মাটিতে বিশ্বমঞ্চে বাংলাদেশের ভরাডুবি। টাইগারদের বিশ্বকাপে এমন পারফরম্যান্স নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেউই মুখ খুলছিল না। অবশেষে বিশ্বকাপে ব্যর্থতার দায় স্বীকার করে এখান থেকে ঘুরে দাঁড়ানোর উপায় জানিয়েছেন বিসিবির ক্রিকেট অ𝄹পারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বিসিবির এই কর্তা বলেন, “আমাদের সবারই দায়বদ্ধতা আছে।♏ আমরা সবাই মেনে নিয়েছি। ডেফিনিটলি, টিম খারাপ করলে আমাদের সবাইকে মেনে নিতে হবে। বোর্ডকে নিতে হবে, আমার কমিটিকে নিতে হবে, এটাতো আমরা স্বীকার করে নিয়েছি।”

ভারতের মাটিতে আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করলেও পরে আর সাফল্য ব🌼য়ে আনতে পারেনি টাইগাররা। রাউন্ড রবিন লিগে ৯ ম্যাচে ২ জয় নিয়ে দেশে ফিরতে হয় সাকিব আল হাসান বাহিনীকে। আইসিসির সহযোগী দেশ নেদারল্যান্ডসের বিপক্ষেও লজ্জার 🐽হারের স্বাদ পেতে হয়েছে টাইগারদের। তিন বিভাগেই ধারাবাহিক ব্যর্থ হয়েছে টিম টাইগার। সেমিফাইনালের স্বপ্ন নিয়ে ভারতে গেলেও ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা শঙ্কায় ফেলে অষ্টম স্থানে থেকে দেশে ফিরতে হয়। ২০২৩ বিশ্বকাপের এতোটা বাজে পারফরম্যান্সে মেনে নিতে পারছে না বিসিবিও।

জালাল বলেন, “আপনারাও জানেন এ ধরনের ফল যে হবে আমরা প্রত্যাশা করিনি। অন্তত যখন কোনো ট্যুরে খেলবেন তখন একটা লক্ষ্য থাকে। টার্গেট করে সেখানে যেতে হয়। আমাদের টার্গেট ছিল সেমিফাইনাল। সেমিফাইনাল না হলেও অন্তত চার-পাঁচটা ম্যাচ🐟 জেতার যে চেষ্টা থাকে෴ সেটা আমাদের ছিল কিন্তু কী কারণে হয়নি আমরা জানি না।”

বিশ্বকাপে ব্যর্থতার কাꩲরণ জানতে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের কাছে রিপোর্ট চেয়েছে বিসিবি। এই রিপোর্ট পেলে সভা ডেকে সিদ্ধান্ত নেবে বোর্ড। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান বলেন, “আমরা টিম রিপোর্ট চেয়েছি। প্রধান কোচকে একটা রিপোর্ট দিতে বলেছি। টিম ডিরেক্টর একটা রিপোর্ট দেবে বলেছে। এ রিপোর্টগুলো আসলে বিস্তারিত কারণগুলো বোঝা ꦇযাবে।

টিম রিপোর্ট হাতে পাওয়ার পরই মূলত শুরু হবে পরবর্তী কার্যক্রম। বিশ্বকাপ ব্যর্থতা শেষে এখান থেকে কি করে বের হওয়া যায় সেই বিষয় নিয়ে ඣমূলত কাজ শুরু হবে। জালাল ইউনুস বলেন,൩ “বাংলাদেশ ক্রিকেটের জন্য যা করা দরকার আমাদের করতে হবে।”

Link copied!